ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ১৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২২:৫৩, ১৫ সেপ্টেম্বর ২০২২
যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জের করিমগঞ্জে যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যায় স্বামীসহ তিনজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. হাবিবুল্লাহ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত গৃহবধূ হেনা আক্তারের স্বামী খোকন মিয়া (৩৭), তার বোন জরিনা খাতুন (৩৯) ও আত্মীয় জালাল মিয়া (৪৩)। একই সঙ্গে খোকন মিয়ার ৫০ হাজার, জরিনার ২০ হাজার ও জালালের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। এর ফলে সমাজে যৌতুকের জন্য অপরাধ প্রবণতা কমবে।’

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৬ বছর পূর্বে করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের খৈলাকুরী গ্রামের বাসিন্দা আব্দুল কুদ্দুসের মেয়ে হেনা আক্তারের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় একই ইউনিয়নের বন্ধগোমরা এলাকার বাসিন্দা ইমান আলীর ছেলে খোকনের।

বিয়ের পর থেকেই হেনার উপর স্বামী খোকনসহ পরিবারের অন্যান্য সদস্যরা যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে আসছিল। বোনের সুখের চিন্তা করে তাকে একটি টিনের ঘর তৈরি করে দেন হেনার ছোট ভাই সাইফুল ইসলাম।

এছাড়া বোন জামাই খোকনকে ব্যবসার জন্য ৪০ হাজার টাকা দেন। কিছুদিন পর আবার যৌতুকের জন্য চাপ সৃষ্টি করেন খোকন ও তার পরিবারের সদস্যরা। এসময় হেনা যৌতুক আনতে অস্বীকৃতি জানালে ২০১৫ সালের ৪ অক্টোবর তাকে শ্বাসরোধে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহত হেনার ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা করিমগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম ২০১৬ সালের ১৫ মার্চ অভিযোগপত্র দাখিল করেন।

রুমন/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়