ঢাকা     শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৯

মুন্সীগঞ্জে যৌন হয়রানীর প্রতিবাদে সাবেক শিক্ষার্থীদের বিক্ষোভ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:০০, ১৬ সেপ্টেম্বর ২০২২
মুন্সীগঞ্জে যৌন হয়রানীর প্রতিবাদে সাবেক শিক্ষার্থীদের বিক্ষোভ

মুন্সীগঞ্জের শ্রীনগরে শিক্ষক কর্তৃক এক ছাত্রীকে যৌন হয়রানীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন রাঢ়ীখাল ইউনিয়নের স্যার জগদিশ চন্দ্র বসু ইনিস্টিটিউশন কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা। এসময় তারা কলেজের অধ্যক্ষ ফরহাদ আজিজ ও অভিযুক্ত শিক্ষক মো. মোশারফ হোসেনের অপসরণ দাবি করেন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ থেকে সাড়ে ১০টা পর্যন্ত শ্রীনগর-দোহার সড়কে প্রতিষ্ঠানটির মূল ফটকের সামনে এ কর্মসূচী পালন করেন সাবেক শিক্ষার্থীরা। এতে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারাও অংশ নেন।

এর আগে গত ১১ সেপ্টেম্বর সকালে একই দাবিতে প্রতিষ্ঠানটির বর্তমান শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ ও মানববন্ধন করেছিলেন।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ৭১ ব্যাচের আব্দুর রশিদ খান, ৭০ ব্যাচের কবি ঢালী আমিরুল ইসলাম, কলেজের সাবেক ম্যানেজিং কমিটির সদস্য আহমেদ আলী ঢালী, সাবেক ম্যানেজিং কমিটির সদস্য মো. রেজাউন হোসেন ঢালী, অভিভাবক তাইজুল ইসলাম সিকদার, ছাত্রী তানহা ইসলাম তনিমা প্রমুখ।

এ বিষয়ে স্যার জগদিশ চন্দ্র বসু ইনিস্টিটিউশন কলেজের অধ্যক্ষ ফরহাদ আজিজ বলেন,  ‘বিষয়টি নিয়ে আমরা শিক্ষক মোশারফ হোসেনের মুচলেকা নিয়েছি। এখানে আমার করণীয় কি? যেটা আমার করণীয় সেটা আমি করেছি। বিষয়টি নিয়ে কলেজের সভাপতি লোপা মেডামের সঙ্গে এবং সাবেক সভাপতি ডাবলু সাহেবের সঙ্গে কথা বলেছি। ম্যানেজিং কমিটি ব্যবস্থা নিচ্ছে। আইনী প্রক্রিয়ায় সবকিছু হচ্ছে। একটু সময়তো লাগবেই। 

তিনি আরও বলেন, ‘আমি বিষয়টি নিয়ে শিক্ষা অফিসারের সঙ্গে কথা বলেছি। আমি আমার ওপরের আরো কর্মকর্তাদের বিষয়টি অবগতি করেছি। যদি অভিযুক্ত শিক্ষক দোষী হন নিয়ম মাফিক দ্রুত বহিষ্কার হয়ে যাবেন। এছাড়া এ ঘটনায় আমাকে জড়িয়ে একটি মহল প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করতে মরিয়া হয়ে উঠেছে। এখানে একটি মহল রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছে।’

যৌন হয়রানির বিষয়ে জানতে অভিযুক্ত শিক্ষক মোশারফ হোসেনের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

রতন/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়