ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২২ মামলার আসামি প্রতারক মেজবাহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ১৯ সেপ্টেম্বর ২০২২  
২২ মামলার আসামি প্রতারক মেজবাহ গ্রেফতার

দীর্ঘ ৭ বছর পালিয়ে থেকে এবং নিজের চেহারার অবয়ব পরিবর্তন করেও শেষ রক্ষা হয়নি চট্টগ্রামের দুর্ধর্ষ প্রতারক একাধিক মামলায় সাজাপ্রাপ্তসহ ২২ মামলার আসামি মেজবাহ উদ্দিন চৌধুরীর। পুরনো জাহাজ, ডায়মন্ড, স্বর্ণ ইত্যাদি বিক্রির প্রলোভনে ফেলে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাবের সদস্যরা। 

সোমবার (১৯ সেপ্টেম্বর) র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ আসায় র‌্যাব-৭ মেজবাহ উদ্দিনের বিষয়ে খোঁজখবর নিতে থাকে। গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে, মেজবাহ উদ্দিন চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন হামজারবাগ সংলগ্ন আজাদ কমিউনিটি সেন্টারের উপর জনৈক মসিউর রহমানের ভাড়া বাসায় অবস্থান করছেন। ওই তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মেজবাহ উদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হয়। 

মেজবাহ উদ্দিনের বাবার নাম আবু তাহের চৌধুরী। তাদের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কাটিয়াহাট গ্রামে। 

র‌্যাব জানায়, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে মেজবাহ বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রতারণা করে কোটি কোটি টাকা আত্নসাৎ করেছেন বলে স্বীকার করেছেন। 

মেজবাহ উদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার হাটহাজারী এবং কোতয়ালি থানায় বিভিন্ন প্রতারণার ২২টি মামলা রয়েছে। একাধিক মামলায় তার সাজাও হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে র‌্যাব।  
 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়