ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নারী খামারির তিন পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

ময়মনসিংহ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২০ সেপ্টেম্বর ২০২২  
নারী খামারির তিন পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

ময়মনসিংহের সদর উপজেলায় এক নারী মৎস্য খামারির তিনটি পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ উঠেছে। 

হ্যাপী কাউসার নামে এই নারী মৎস্য খামারি জানান, তার মৎস্য চাষের তিনটি পুকুরে বিষ প্রয়োগ করায় তিনি এখন এতে পথে বসেছেন  ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে উপজেলার ঘাগড়া ইউনিয়নের পাড়াইল মোড়ে হ্যাপী মৎস্য খামারে বিষ প্রয়োগের এ ঘটনা দেখতে পান তিনি। এতে তার প্রায় দেড় লাখ মাছ মারা গেছে। 

হ্যাপী কাউসার বলেন, বিষপ্রয়োগে ৪০ হাজার পাঙ্গাস মাছ মরে ভেসে উঠেছে। প্রতিটা মাছ এক কেজির মতো ওজন ছিলো। এছাড়া এক লাখের উপরে দেশি মাছ মারা গেছে। এতে আমার কোটি টাকার উপরে ক্ষতি হয়ে গেলো। 

তিনি বলেন, স্থানীয় মাহবুবু ছাড়া আমাদের অন্য কারো সাথে কোন বিরোধ নেই। গত ১০ সেপ্টেম্বর সে পুকুর থেকে মাছ চুরি করে নেয়। এ নিয়ে তার সাথে আমাদের ঝামেলা হয়েছিলো। আজ আমি নিঃস্ব হয়ে গেলাম। আমার এতো বড় ক্ষতি কেনো করলো? আমি এর বিচার চাই।

সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা নাহিদা পারভিন, কোতোয়ালী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক আনোয়ার হোসেনসহ অন্যরা। 

মৎস্য কর্মকর্তা নাহিদা পারভিন বলেন, তিনটি পুকুরেই মাছ মরে ভেসে উঠেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে কোনো বিষক্রিয়ায় মাছগুলো মারা গেছে। তবে পরীক্ষা করা ছাড়া কারণ বলা যাবে না। বিষপ্রয়োগে মাছগুলো মারা হলে সেগুলো না খাওয়াই ভালো।

কোতোয়ালী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক আনোয়ার হোসেন বলেন, পুকুরগুলোতে মাছ মরে ভেসে রয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মিলন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ