ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

জেলা পরিষদ নির্বাচন: বগুড়ায় চেয়ারম্যান প্রার্থীকে কারাগারে প্রেরণ

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২১ সেপ্টেম্বর ২০২২  
জেলা পরিষদ নির্বাচন: বগুড়ায় চেয়ারম্যান প্রার্থীকে কারাগারে প্রেরণ

আব্দুল মান্নান আকন্দ

বগুড়ায় মারপিট ও হত্যাচেষ্টার মামলায় জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান আকন্দকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় সদর আমলী আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ শাহরিয়ার তারিক এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জী। 

এর আগে গত ১৪ সেপ্টেম্বর রেলওয়ের কর্মচারী কল্যাণ ট্রাস্টের মার্কেটের গাড়ি পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত দোকান উচ্ছেদ করার সময় রায়হান আলী নামে রেলওয়ের এক কর্মচারীকে মারধর করেন আব্দুল মান্নান। 

আদালত সূত্রে জানা গেছে, ওই ঘটনায় হত্যাচেষ্টা, চুরি ও মারপিটের অভিযোগে আহত রায়হানের বাবা হায়দার আলী সরকার ওই মার্কেট নির্মাণের ঠিকাদার আব্দুল মান্নাকে আসামি করে ৫১ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা (মামলা নম্বর- ৮৯৪/২২) করেন। সেই মামলায় জামিন নিতে বুধবার সকালে সদর আমলী আদালতে হাজির হন আব্দুল মান্নান। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত আব্দুল মান্নানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

আব্দুল মান্নানের আইনজীবী রেজাউল করিম মন্টু বলেন, আদালতে জামিন আবেদন জানানো হয়েছিল। কিন্তু আদালত তা মঞ্জুর না করে আব্দুল মান্নানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

কোর্ট ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জী বলেন, আদালতের আদেশ পাওয়ার পরেই আব্দুল মান্নানকে কারাগারে হস্তান্তর করা হয়েছে। 

প্রসঙ্গত, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেনের বিরুদ্ধে আব্দুল মান্নান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে আব্দুল মান্নান মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় তাকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়। তিনি বগুড়া শহর আওয়ামী লীগের সদস্য ছিলেন। তার আগে শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন আব্দুল মান্নান।

এনাম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়