ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪৪৪

এক দিনের ব্যবধানে উখিয়া ক্যাম্পে আবারও হত্যা 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ২২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৬:৫৬, ২২ সেপ্টেম্বর ২০২২
এক দিনের ব্যবধানে উখিয়া ক্যাম্পে আবারও হত্যা 

কুতুপালং শরণার্থী ক্যাম্প

কক্সবাজারের উখিয়ায় এক দিনের ব্যবধানে মোহাম্মদ এরশাদ (৪০) নামের আরও এক রোহিঙ্গাকে হত্যা করেছে। বুধবার (২১ সেপ্টেম্বর) ভোররাতে উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পের এক্সটেনশন ক্যাম্প-৪ এইচ ব্লকে এ ঘটনা ঘটে। 

নিহত রোহিঙ্গা ওই ব্লকের বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার।

তিনি জানান, এক্সটেনশন ক্যাম্প-৪ এরশাদ নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এই হত্যাকাণ্ডের কারণ খোঁজা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এদিকে, মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে উখিয়ার বালুখালী ১৮ নম্বর ক্যাম্পে রাতের বেলায় পাহারায় নিয়োজিত থাকা মো. জাফর আলম (৩৫) নামে এক স্বেচ্ছাসেবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। শরণার্থী ক্যাম্পে একের পর এক হামলা ও হত্যাকাণ্ড ঘটাচ্ছে বিদ্রোহী রোহিঙ্গা গ্রুপগুলো। পাশাপাশি স্বেচ্ছাসেবীদের মাধ্যমে রাতে পাহারার পদ্ধতি অকার্যকর করার চেষ্টা করছে বলে মনে করছেন পুলিশ ও স্বেচ্ছাসেবীরা। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। মরদেহ ময়না তদন্তের পরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রোহিঙ্গা ক্যাম্পে একের পর এভাবে হত্যাকাণ্ড কারা করছে, সে ব্যাপারে নজরদারি বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

তারেকুর/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়