ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সহায়তা ভাতার চেক বিতরণ করেছে মসিক

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২৪ সেপ্টেম্বর ২০২২  
সহায়তা ভাতার চেক বিতরণ করেছে মসিক

ব্যবসা শুরুর জন্য ১৯৮ জন নারীকে ১০ হাজার করে এবং শিক্ষা সহায়তা বাবদ ৯৮ জন শিক্ষার্থীকে ৯ হাজার টাকা করে সহায়তা ভাতার চেক বিতরণ করা হয়েছে।  

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে কয়েকজন ভাতা ভোগীর হাতে চেক বিতরণ করা হয়। এ কার্যক্রমের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু।

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের অসহায় নারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ সহায়তা প্রদান করা হচ্ছে।

চেক বিতরণ অনুষ্ঠানে মেয়র বলেন, ‘আমরা প্রত্যেককে ভালো রাখার প্রচেষ্টায় কাজ করে যাচ্ছি। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বিভিন্ন ভাতা প্রদান, প্রশিক্ষণ, করোনায় মানুষের পাশে থাকা, রাস্তা-ড্রেন নির্মাণ, সড়কবাতি স্থাপন ইত্যাদি বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে আমরা উন্নয়নের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।’ 

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে নারী অগ্রযাত্রায় অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।’ মেয়র এসব ভাতার মাধ্যমে প্রাপ্ত অর্থের যথাযথ ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করেন। 

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলীর  সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আবুল বাশার, দারিদ্র বিমোচন সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও ১৩,১৪,১৫ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকেয়া হোসেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার আবু হেনা মো. মাজহারুল ইসলাম, মসিকের সমাজসেবা কর্মকর্তা উম্মে হালিমা প্রমুখ। 

মিলন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়