ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

কক্সবাজার চলছে পর্যটন মেলার শেষ মুহূর্তের প্রস্তুতি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৬:৫০, ২৫ সেপ্টেম্বর ২০২২
কক্সবাজার চলছে পর্যটন মেলার শেষ মুহূর্তের প্রস্তুতি

শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে মেলা আয়োজনের

কক্সবাজারে আগামী ২৭ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া সপ্তাহব্যাপী প্রথম পর্যটন মেলার বিশাল কর্মযজ্ঞে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। লাবণী পয়েন্টের হোটেল কল্লোল প্রাঙ্গণ থেকে শুরু করে ট্যুরিস্ট পুলিশের গেইট পর্যন্ত রাস্তার দুই পাশে তৈরী করা হচ্ছে স্টল। 

পর্যটন মেলাকে দর্শনার্থীদের কাছে আকর্ষণীয় করতে ২৩০টি স্টল স্থাপন করা হচ্ছে। এসব স্টলে কক্সবাজারের পর্যটন খাত সংশ্লিষ্ট জিনিসপত্র তুলে ধরা হবে। একই সঙ্গে থাকবে আচার, শুটকি, পিঠাসহ হরেক রকমের আয়োজন।

কক্সাবাজার জেলা প্রশাসন এবং বিচ ম্যানেজমেন্ট কমিটি যৌথভাবে এ মেলার আয়োজক। এ উপলক্ষে মেলা চলাকালীন আবাসিক হোটেলগুলোতে ২৫ থেকে ৭০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। পাশাপাশি রেস্তারাঁগুলোতে ২৫ ভাগ পর্যন্ত ছাড় দেওয়া হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

রোববার (২৫ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, মেলার স্টেজ, বাউন্ডারি, গেইট-রাস্তা, নির্মাণের কাজ চলছে পুরোদমে। অধিকাংশ স্টলেই চলছে শেষ পর্যায়ের কাজ।

স্টলের নির্মাণ শ্রমিক মোহাম্মদ আয়ুব বলেন, ‘আমরা ৪০ জন শ্রমিক এখানে কাজ করছি। সোমবার (২৬ সেপ্টেম্বর) স্টল নির্মাণ সম্পন্ন করে বুঝিয়ে দিতে হবে। যেভাবে কাজ করছি আশা করি মেলা উদ্বোধন হওয়ার আগেই শেষ হবে। এখন পর্যন্ত যেসব স্টলের নির্মাণ কাজ বাকি আছে তা নিয়ে আমরা ব্যস্ত আছি। খুব দ্রুত স্টলগুলো তৈরির কাজ শেষ করতে হবে।’

মেলার স্টল তৈরিতে ব্যস্ত শ্রমিকরা

মেলায় অংশ নেওয়া ব্যক্তিরা জানান, আজ (রোববার) রাতেই থেকে কাজ শেষ হওয়া স্টলগুলোতে মালামাল আসতে শুরু করবে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ বলেন, 'বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতকে উপভোগে দেশ বিদেশের পর্যটকদের উৎসাহিত করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হচ্ছে। মেলা সফল করতে ইতোমধ্যে কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় সৈকতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন স্থানীয় ও দেশের খ্যাতনামা শিল্পীরা।’

তারেকুর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়