ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আটঘরিয়ায় ১৪৪ ধারা

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১০:৩১, ২৭ সেপ্টেম্বর ২০২২
আটঘরিয়ায় ১৪৪ ধারা

পাবনার আটঘরিয়া উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপি একই দিনে একই স্থানে বিক্ষোভ কর্মসূচী আহবান করায় ১৪৪ ধারা জারী করেছে প্রশাসন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এই ১৪৪ ধারা বলবৎ থাকবে। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে ১৪৪ ধারা জারী করে বিজ্ঞপ্তি দিয়েছেন আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদা আক্তার মাসু।

ইউএনও মাকসুদা আক্তার মাসু জানান, তেল গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদ ও অন্যান্য দাবিতে উপজেলার মাজপাড়া ইউনিয়নের নাদুরিয়া মোড় এলাকায় মঙ্গলবার বিকেল চারটায় আটঘরিয়া উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রস্তুতি গ্রহণ করেছে।

অপরদিকে, একই তারিখে ও একই স্থানে বিকেল তিনটায় সারাদেশে জামায়াত-বিএনপির নৈরাজ্য প্রতিহত করার মিছিল ও সমাবেশের আহবান করেছে উপজেলা আওয়ামী লীগ। এই কারণে উক্ত এলাকায় মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারী করা হয়েছে।

ইউএনও জানান, এই সময়ের মধ্যে ১৪৪ ধারা জারীকৃত এলাকায় ৫ জন বা ততোধিক ব্যক্তি সমবেত হওয়া বা বে-আইনি জনতা সংঘবদ্ধ হওয়া, সকল প্রকার সভা, সমাবেশ, মিছিল, মিটিং, মাইকিং, সকল প্রকার লাঠিশোটা, বিস্ফোরক দ্রব্য, আগ্নেয়াস্ত্র প্রদর্শণ ও নিষিদ্ধ ঘোষণা করা হলো।

এ বিষয়ে আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ১৪৪ ধারা জারীকৃত এলাকায় সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। যদি কেউ ১৪৪ ধারা ভঙ্গ করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শাহীন/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়