ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাবি শিক্ষার্থীর লাশ উদ্ধারের ঘটনায় সুষ্ঠু তদন্ত দাবি

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ২৭ সেপ্টেম্বর ২০২২  
রাবি শিক্ষার্থীর লাশ উদ্ধারের ঘটনায় সুষ্ঠু তদন্ত দাবি

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী ছন্দা রায়ের মৃত্যুর সুষ্ঠু তদন্ত এবং দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে তার বিভাগের শিক্ষক-সহপাঠীরা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে, গত (২৮ সেপ্টেম্বর) সোমবার আনুমানিক সন্ধ্যা ৬টায় ঢাকার মুগদা থানার মানিকনগরের বাসা থেকে ছন্দার লাশ উদ্ধার করা হয়। সেখান থেকে একটি ‘সুইসাইড নোট’ও উদ্ধার করেছে পুলিশ। ছন্দা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্রী ছিলেন। 

মানববন্ধনে অধ্যাপক ফরিদ উদ্দিন খান বলেন, বিশ্বজুড়ে আত্মহত্যার পরিসংখ্যান অনুসারে দেখতে পাই; ছন্দার বয়সে এরকম সিদ্ধান্ত নেওয়ার মত নয়। সে বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন শেষ করেছে। তার অর্থনৈতিক অবস্থাও খুব একটা খারাপ ছিল না। এ অবস্থায় সদ্য বিবাহিতা একটা মেয়ে কোনোভাবেই আত্মহত্যা করতে পারে না। এটাকে আত্মহত্যা আমরা বলতে পারি না। নিশ্চয়ই এর পেছনে অনেক গভীর কোনও ঘটনা লুকিয়ে আছে। তাই আমরা চাই সুষ্ঠু তদন্ত হোক এবং যারা এর সাথে জড়িত আছে তাদের বিচারের আনা হোক।

ছন্দার সহপাঠী আরিফা আক্তার বলেন, সে খুবই হাসিখুশি মেয়ে ছিল। বিয়ের মাত্র আড়াই মাসে এমন একটা সিদ্ধান্ত নিলো, তা আমাদের মানতে খুবই কষ্ট হচ্ছে। সে নিশ্চয়ই কোনও মানসিক কষ্টে ছিল, এজন্য এত বড় একটা পদক্ষেপ নিয়েছে। কারও কাছে শেয়ারও করতে পারেনি বিষয়টা। তাই আমরা চাই, বিষয়টির সুষ্ঠু তদন্ত হোক।

কেয়া/সোলাইমান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়