ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জেলা পরিষদ নির্বাচন: আচরণবিধি মানতে রাসিক মেয়রকে চিঠি

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ২৮ সেপ্টেম্বর ২০২২  
জেলা পরিষদ নির্বাচন: আচরণবিধি মানতে রাসিক মেয়রকে চিঠি

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন

জেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি মেনে চলতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে চিঠি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবদুল জলিল বুধবার (২৮ সেপ্টেম্বর) এ চিঠি পাঠান।

চিঠিতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্যকে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে অনুরোধ জানানো হয়েছে। চিঠি হাতে পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন খায়রুজ্জামান লিটন।

চিঠিতে মেয়রকে বলা হয়েছে, স্থানীয় পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা গেছে, তিনি একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী কার্যক্রমে অংশ নিয়েছেন। যেহেতু জেলা পরিষদ নির্বাচন বিধিমালা অনুসারে মেয়র নির্বাচনি কার্যক্রমে অংশ নিতে পারেন না, তাই তাকে বিরত থাকতে অনুরোধ করা হয়েছে।

এই চিঠির বিষয়ে রিটার্নিং কর্মকর্তা আবদুল জলিলের বক্তব্য পাওয়া যায়নি। তবে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘নির্বাচনি আচরণবিধি যথাযথভাবে প্রতিপালনের জন্য অনুরোধ করা হয়েছে। আমি সেটা মেনে চলবো। আমরাও চাই সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হোক।’

আগামী ১৭ অক্টোবর রাজশাহী জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ছাড়াও চারজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। স্বতন্ত্র তিন প্রার্থীর মধ্যে একজন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী। মেয়র খায়রুজ্জামান লিটন দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনি সভায় অংশ নিয়েছেন।
 

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়