ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

তিন ফুটবলকন্যাকে নিয়ে আনন্দে ভাসছে রংপুর

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ২৯ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:৫৪, ২৯ সেপ্টেম্বর ২০২২
তিন ফুটবলকন্যাকে নিয়ে আনন্দে ভাসছে রংপুর

রংপুরে সাফজয়ী উত্তরের তিন ফুটবলকন্যাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। ফুটবলকন্যাদের ফুল দিয়ে বরণ করেন রংপুর জেলা প্রশাসন ও বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাগণ। 

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে রংপুর নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে অনুষ্ঠানিকভাবে তাদেরকে সংবর্ধনা দিয়ে বরণ করা হয়। 

সংবর্ধিত এই তিন নারী ফুটবলকন্যাদের একজন ১০ নম্বর জার্সি পরিহিত রংপুরের মেয়ে সিরাত জাহান স্বপ্না। অপর দুইজন ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার প্রত্যন্ত গ্রামের সোহাগী কিসকু ও স্বপ্না রানী।

সাফ জয়ের ১০ দিন পর ছুটি পেয়ে আজ (বৃহস্পতিবার) প্রথম দিনেই নিজ জেলা ও বিভাগে সংবর্ধনায় সিক্ত হন তারা।

আজ বেলা সাড়ে ১১ টায় বিমানে সৈয়দপুর বিমানবন্দরে আসার পর সেখান থেকে পথে পথে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন এই তিন কন্যা। এরপর সংবর্ধনা মঞ্চের সামনে ছাদখোলা জিপ এসে থামতেই শুরু হয় জয়ধ্বনি। মুহুর্মুহু স্লোগান আর ঢোলের বাদন। উৎসবমুখর পরিবেশে রংপুরে এভাবে বরণ করে নেওয়া হয় সাফ শিরোপা জয়ী তিন কৃতি নারী ফুটবলারকে। পায়ের জাদুতে ফাইনালে নেপালকে পরাজিত করে তারা দেশকে দক্ষিণ এশিয়ার সেরা করেছেন। 

সংবর্ধনা মঞ্চ থেকে রংপুরের কৃতি ফুটবল কন্যা সিরাত জাহান স্বপ্না বলেন, সাফ জয়ের পর দেশের মাটিতে আসার পর রাজধানীতে তাদেরকে যেভাবে সংবর্ধিত করা হয়েছে তাতে তিনি অভিভূত হয়েছেন। আজ নিজ জেলায় আসার পর ঠিক একইভাবে বিমানবন্দর থেকে শুরু করে রংপুর পাবলিক লাইব্রেরি মঞ্চে সংবর্ধনা দিলেন জেলা প্রসাশন, বিভাগীয় ক্রীড়া সংস্থাসহ রংপুরের ফুটবল প্রেমীরা। 

সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বপ্না বলেন, সাফ জয়ে যেভাবে আমরা বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে পেরেছি। এই ধারাবাহিকতাকে অব্যাহত রেখে আগামীতে দেশের জন্য আরও বড় অর্জনে রংপুরসহ দেশবাসীর কাছে দোয়া চাই।

সংবর্ধনা অনুষ্ঠানে ফুটবলার সিরাত জাহান স্বপ্নাকে এক লাখ টাকা উপহার দেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা জামান ববি, বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল হকসহ জেলা ক্রীড়া সংস্থা ও মহিলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ।

এছাড়াও আজ বিকেল চারটায় স্বপ্নার বেড়ে ওঠা সদর উপজেলার সদ্যপুষ্করণী ইউনিয়নের পালিচড়া গ্রামবাসী তাকে লালগালিচায় বরণ করে নেওয়ার কথা আছে। পরে সেখানে তার গ্রামে দেশের একমাত্র নারী ফুটবলাদের জন্য নির্মিত শেখ রাসেল স্টেডিয়ামে স্বপ্নার সম্মানে প্রীতি ম্যাচ খেলবেন সদ্যপুষ্করণী যুব স্পোর্টিং ক্লাবের খেলোয়াড়রা।

সেখানে প্রীতি ম্যাচ শেষে স্বপ্নাকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সদ্যপুষ্করণী ইউনিয়ন পরিষদ এবং সব রাজনৈতিক ও ক্রীড়া সংগঠনের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হবে বলেও বার্তায় উল্লেখ করা হয়েছে।

এদিকে গরু জবাই করে গ্রামবাসিকে খাওয়ানোর প্রস্তুতি নিয়েছে স্বপ্নার গ্রাম পালিচড়া এলাকার নয়াপুকুর গ্রামের মানুষ।

আমিরুল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়