ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

এসএসসি পরীক্ষায় প্রক্সি দিতে এসে কারাগারে

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ৩০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৬:২৮, ৩০ সেপ্টেম্বর ২০২২
এসএসসি পরীক্ষায় প্রক্সি দিতে এসে কারাগারে

মাগুরার মহম্মদপুরে অন্যের হয়ে এসএসসি পরীক্ষার প্রক্সি দিতে এসে আটক হয়েছেন মো. পিকুল শেখ (১৮) নামের এক যুবক। এ ঘটনায় তাকে এক বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে মহম্মদপুর সদরের সরকারি আর.এস.কে.এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

আটক পিকুল একই উপজেলার বাঔজানি গ্রামের মৃত লুৎফর শেখের ছেলে। তিনি বীরেন শিকদার স্কুল অ্যান্ড কলেজের ছাত্র মো. আবু ওবাইদার হয়ে এসএসসি পরীক্ষা দিচ্ছিলেন। আবু ওবাইদা সদরের তেলিপুকুর গ্রামের মনিরুজ্জামানের ছেলে। ঘটনার পর থেকে সে পলাতক।

জানা গেছে, শুক্রবার সকাল ১১টা থেকে যশোর শিক্ষা বোর্ডের অধীনে স্থগিত হওয়া বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি (এমসিকিউ) অংশের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় সন্দেহ হলে কক্ষ পরিদর্শক শামীম আহমেদ প্রক্সি দিতে আসা পিকুলকে কেন্দ্র সচিবের কক্ষে নিয়ে যান। সেখানে পিকুলকে পুলিশে সোপর্দ করা হয়। পরে মহম্মদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসুদেব কুমার মালো ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পিকুলকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। 

আর.এস.কে.এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম নাসিরুল ইসলাম বলেন, পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ব্যক্তির উত্তরপত্র বাতিল করা হয়েছে। ওই ব্যক্তিকে পুলিশ  আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে হস্তান্তর করেছে।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসিত কুমার রায় বলেন, ভ্রাম্যমাণ আদালতে এক বছরের জেল হওয়ায় পিকুলকে মাগুরার জেল হাজতে পাঠানো হয়েছে।

শাহীন/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়