ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

দিনাজপুরে দুর্গাপূজা বর্জন করে হত্যা ও ধর্ষণের বিচার দাবি

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৭, ২ অক্টোবর ২০২২   আপডেট: ২২:২৬, ২ অক্টোবর ২০২২
দিনাজপুরে দুর্গাপূজা বর্জন করে হত্যা ও ধর্ষণের বিচার দাবি

দিনাজপুরের খানসামায় একটি মন্ডপে দুর্গাপূজা বর্জন করে হত্যা ও ধর্ষণের বিচারের দাবিতে কালো পতাকা উত্তোলন করা হয়েছে। সারা দেশে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে শারদীয় দূর্গাপূজা শুরু হলেও ব্যতিক্রম চিত্র দেখা গেছে এই মন্ডপে।

শনিবার (১ অক্টোবর) সকালে উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের টংগুয়া কুমারপাড়া পূজামন্ডপের ভক্তরা ও এলাকাবাসী দূর্গাপূজা বর্জন করে কালো পতাকা উত্তোলন করে হত্যা ও ধর্ষণের প্রতিবাদ জানায়। 

নিহতের পরিবার জানান, প্রায় দুই মাসে পূর্বে গত ২৯ জুলাই টংগুয়া কুমার পাড়া বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যাওয়ার পথে গৃহবধূকে গণধর্ষণের পর হত্যা এবং তার ১০ বছরের মেয়েকে নির্যাতন করা হয়। এরপর নিহতের স্বামী বাদী হয়ে থানায় মামলা করেন। এখন সেটি পিবিআই তদন্ত করছে। এতদিনেও এই ঘটনার রহস্য উন্মোচিত না হওয়ায় প্রতিবাদে এই কর্মসূচি বলে তারা জানান। 

এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে ইতিপূর্বেও মানববন্ধন, প্রতিবাদসভা ও স্মারকলিপি দিয়েছে নিহতের পরিবার, এলাকাবাসী ও বিভিন্ন সংগঠন। 

নিহতের চাচা বলেন, ‘এত দিনেও হত্যা ও ধর্ষণের বিচার না হওয়ায় আমরা হতাশ। স্বাধীন দেশেও যদি সংখ্যালঘুদের উপর অত্যাচার হয়, তাহলে আমরা যাব কোথায়? যতদিন এই ঘটনায় ন্যায় বিচার পাবো না, ততদিন এই মন্ডপে ধর্মীয় উৎসব করবো না।’  

ঐ মন্ডপে টাঙানো হয়েছে কালো পতাকা আর ‘সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াও’ শীর্ষক সহিংসতা বিরোধী স্লোগান লেখা ব্যানার।  

এই প্রতিবাদ কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস বলেন, তারা তাদের মেয়ে হত্যার প্রতিবাদ করবে এটা স্বাভাবিক। তারা বিভিন্ন পর্যায়ে এই বিষয়ে অবহিত করার পরও সুরাহা না পেয়ে এমন প্রতিবাদ করছে। 
 

মোসলেম/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়