ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

চাঁদপুর সাহিত্য ফোরামের আত্মপ্রকাশ

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ২ অক্টোবর ২০২২  
চাঁদপুর সাহিত্য ফোরামের আত্মপ্রকাশ

মাহবুব রহমান সেলিম এবং অমরেশ দত্ত জয়

‘মুক্তিযুদ্ধের চেতনায় মুক্তচিন্তায় আমরা’— স্লোগান ধারণ করে চাঁদপুর সাহিত্য ফোরামের আত্মপ্রকাশ হয়েছে। রোববার (২ অক্টোবর) বিকেলে চাঁদপুর সাহিত্য একাডেমিতে আড্ডায় সংগঠনের আত্মপ্রকাশ হয়।

সভায় মাহাবুব রহমান সেলিমের সভাপতিত্বে এবং কবি শাহাদাৎ হোসেন শান্তের সঞ্চালনায় সংগঠন করার লক্ষ্যে সাহিত্য অনুরাগীরা আলোচনায় অংশ নেন। পরে সকলের সম্মতিতে চাঁদপুর সাহিত্য ফোরাম নামে সংগঠনটির আত্মপ্রকাশ হয়।

এতে মাহবুব রহমান সেলিমকে আহ্বায়ক এবং অমরেশ দত্ত জয়কে সদস্য সচিব করে ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটিতে যুগ্ম আহ্বায়ক হয়েছেন শাহাদাৎ হোসেন শান্ত, সুদীপ কর তন্ময়;  সদস্য পদে রয়েছেন ইকবাল হোসেন পাটওয়ারী, শামীম আহমেদ খান, ইলিয়াছ মিয়া, আব্দুল গণি, তাপসী রানী ভৌমিক, আশিকুর রহমান খান, ভাষ্কর দাস, হানিফ, ফয়েজ আহমেদ খান, তানিয়া ইশতিয়াক খান ও পার্বতী চক্রবর্তী।

সভায় নবগঠিত চাঁদপুর সাহিত্য ফোরামের আহ্বায়ক মাহবুব রহমান সেলিম বলেন, চাঁদপুরে সাহিত্যে উৎকর্ষসাধনে এবং লেখকদের সুপ্ত প্রতিভা প্রস্ফুটিত করার লক্ষ্যে এ সংগঠন ভূমিকা রাখবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ এবং অসাম্প্রদায়িক ও মাদকমুক্ত সমাজ নির্মাণে সংগঠনের কর্মীরা কাজ করবে। সৃজনশীল সাহিত্যের প্রসার ঘটিয়ে সমাজকে আলোকিত করাই হবে সংগঠনের উদ্দেশ্য।

জয়/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়