ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

পূজামণ্ডপে নজর কাড়ছে পদ্মা সেতু 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ১০:২৫, ৩ অক্টোবর ২০২২
পূজামণ্ডপে নজর কাড়ছে পদ্মা সেতু 

রংপুর নগরীর পালপাড়া সর্বজনীন দূর্গা মন্দিরটি ভক্ত সাধারণের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে পদ্মা সেতু সম্বলিত মণ্ডপের কারণে।

মহাষষ্ঠীর পর থেকেই উন্মুক্ত পূজা মণ্ডপে পদ্মা সেতু দেখতে ভিড় জমাচ্ছেন ভক্ত ও দর্শণার্থী। অনেকে নিজ মোবাইল ফোনে সেলফি তুলছেন। 

আয়োজক কমিটি বলছেন, তরুণ প্রজন্মকে বাস্তবে পদ্মা সেতুর রূপটি দেখানোর ইচ্ছা থেকেই তাদের এই প্রচেষ্টা।

রোববার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় মহাসপ্তমীতে নগরীর পালপাড়ার উত্তর মুলাটোল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের মণ্ডপে গেলে দেখা যায়, দুর্গামঞ্চটির উপরে চারটি স্প্যানের উপরে ১২০ ফুট দৈর্ঘ্য কৃত্রিম পদ্মা সেতু তৈরি করা হয়েছে। রাতের আলোকসজ্জায় সেতুটি অনেক প্রাণবন্ত, যা সহজেই নজর কাড়ছে দর্শণার্থীদের। 

এই মণ্ডপে আসা পুণ্যার্থী দিপালী রানী বলেন, মায়ের কাছে প্রার্থণা করলাম শান্তি কামনায়। আত্মার দিক থেকে অনেকটা প্রশান্তি লাগছে। স্বামী ও ছোট ছেলেকে নিয়ে এসে অনেক আনন্দ লাগছে পদ্মা সেতুর মণ্ডপ দেখে। মনে হচ্ছে, পূজার আনন্দের সাথে মাওয়াঘাটে পদ্মা সেতুর উপরে আছি। এই সুযোগে পুরো পরিবার মিলে সেলফিতে ছবি তুলে রাখলাম স্মৃতি হিসেবে।

ছোট্ট ছেলে দিব্ব যায় বলেন, টিভিতে পদ্মা সেতু দেখেছি এবার দূর্গা মায়ের কাছে পূজা দিতে এসে সেতুটি দেখে আমার খুব আনন্দ লাগছে।

ভিন্নধর্মী এই আয়োজনের ব্যাপারে উজ্জল সমিতির সাধারণ সম্পাদক ও সেতুটির কারিগর শুভ্রতকুমার সুমন জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় পদ্মাসেতুর উদ্বোধনের পর থেকেই আমাদের মাথায় এমন একটা ধারণা জন্মে। উত্তর অঞ্চলের তরুণ প্রজন্মকে বাস্তবে পদ্মা সেতুর রূপটি দেখানোর ইচ্ছা থেকেই এই প্রচেষ্টা।

প্রায় এক সপ্তাহের প্রচেষ্টায় কাঠ, বাঁশ, কাপড়ের সমন্বয়ে দেড় লাখ টাকা ব্যয়ের এই কৃত্রিম পদ্মা সেতুর মণ্ডপ রংপুর নগরীর মণ্ডপগুলোর মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

পালপাড়া স্কুলমাঠ পূজা মণ্ডপের সভাপতি প্রকাশদাস চন্দন বলেন, গত দুই বছর করোনার কারণে পূজায় হিন্দু ধর্মাবলম্বীরা আনন্দ উপভোগ করতে পারেননি‌। এবারে অনেক আনন্দ হচ্ছে। তার উপর পদ্মা সেতুর আদলে তৈরি আমাদের মণ্ডপে সব সময় দূর দূরান্ত থেকে আসা ভক্তদের ভিড় লেগেই আছে। ব্যতিক্রম এই উদ্যোগ সকলের মাঝে সাড়া ফেলায় আমাদের খুব ভালো লাগছে।

রংপুর পূজা উদযাপন পরিষদের সূত্র মতে, এ বছর রংপুর জেলায় ৯৩৫ টি মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা। এর মধ্যে মহানগরে রয়েছে ১৫৮ টি যা গতবছরের চেয়ে ২টি বেশি। 

আমিরুল/টিপু

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়