ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

সাংবাদিকতা বিভাগে ভর্তি হলেন সেই বেলায়েত

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ১১:০১, ৩ অক্টোবর ২০২২
সাংবাদিকতা বিভাগে ভর্তি হলেন সেই বেলায়েত

বেলায়েত শেখ (ডানে)

অবশেষে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে ভর্তি হলেন গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার  ৫৫ বছর বয়সী শিক্ষার্থী বেলায়েত শেখ। রোববার (২ অক্টোবর) রাজধানী ঢাকার ধানমন্ডি এলাকায় অবস্থিত স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের সাংবাদিকতা বিভাগে ভর্তি হন তিনি।

নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এতথ্য জানান বেলায়েত। একই সঙ্গে তিনি তার অসুস্থ মায়ের জন্য সবার কাছে দোয়া চান।

ফেসবুকে স্ট্যাটাসে বেলায়েত লেখেন, ‘আল্লাহর রহমতে সাংবাদিকতা অনার্স কোর্সে ভর্তি হয়েছি। আমার বাবা না থাকায় বাবার দায়িত্ব পালন করেন, আমার ভাতিজা উপসচিব ডক্টর এস এম সেলিম রেজা। সবার কাছে আমার অসুস্থ মায়ের জন্য দোয়া চাই।’

আরো পড়ুন: বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলেন ৫৫ বছরের বেলায়েত

বেলায়েত শেখ এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হতে পারেননি। পরে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হন।

বেলায়েত শেখ লেখেন, ‘অনেক ব্যর্থতার পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে সফলতার মুখ দেখেছিলাম। সেখানে আমি ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছি। কিন্তু বাড়ি থেকে বাবা রাজি না হাওয়ায় এতো দূরে গিয়ে ভর্তি হইনি। তাছাড়া সেখানকার খরচও আমার পক্ষে বহন করা সম্ভব ছিলো না।’

আরো পড়ুন: ঢাবিতে ভর্তি পরীক্ষা দেবেন ৫৫ বছরের বেলায়েত

১৯৬৮ সালে জন্ম নেওয়া বেলায়েত শেখের ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি ছিল প্রবল আগ্রহ। তবে দারিদ্র্যের কারণে যথাযথ সুযোগ পাননি। ১৯৮৩ সালের এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে উচ্চশিক্ষা নেওয়ার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয় তাকে। ২০১৭ সালে ৫০ বছর বয়সে ভর্তি হন নবম শ্রেণিতে। এ বছর বেলায়েত ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে জিপিএ ৪.৫৮ পেয়ে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) পাস করেন। এর আগে ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ ৪.৪৩ পেয়ে মাধ্যমিক সমমান দাখিল (ভোকেশনাল) পাস করেন বেলায়েত।

রফিক/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়