ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

ভ্যানচালককে হত্যার দায়ে তিন বন্ধুর যাবজ্জীবন 

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ৩ অক্টোবর ২০২২  
ভ্যানচালককে হত্যার দায়ে তিন বন্ধুর যাবজ্জীবন 

পাবনার ফরিদপুর উপজেলায় মনিরুল খাঁ (২৭) নামের এক ভ্যানচালককে হত্যার দায়ে তিন বন্ধুকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন। পরে আসামিদের কারাগারে পাঠানো হয়।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন বিশেষ পিপি অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট তৌফিক ইমাম খান ও সৈয়দ আলী রেজা পারভেজ। 

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- ফরিদপুর উপজেলার দিঘুলিয়া গ্রামের লিয়াকত হোসেনের ছেলে শাহীন আহমেদ, ছোট গোলকাটা গ্রামের মুন্নাফের ছেলে আজম হোসেন, কেনাই পশ্চিমপাড়া গ্রামের জয়নুল সরদারের ছেলে মুকুল সরদার। 

মামলার এজাহার ও চার্জশিট থেকে জানা গেছে, মনিরুল ২০১৩ সালের ২১ জুন বিকেল থেকে নিখোঁজ ছিলেন। ২২ জুন বিকেলে কেনাই মাঠের ফসলি জমি থেকে মনিরুলের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ফরিদপুর থানায় নিহতের বাবা ইসাহাক আলী খাঁ বাদী হয়ে নাম না জানা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। 
মামলার তদন্তে উঠে আসে মনিরুল ও আসামিরা পরস্পর বন্ধু। কেনাই মাঠে জুয়া খেলার টাকা নিয়ে তিন বন্ধুর সঙ্গে কথা কাটাকাটি হয় মনিরুলের। একপর্যায়ে আসামিরা মনিরুলকে গলা টিপে হত্যা করে লাশ ফসলের মাঠে ফেলে দেয়। 

২০১৫ সালের ১ নভেম্বর মনিরুলের তিন বন্ধুকে অন্তর্ভুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। পরে ১২ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ তদন্তের শেষে সোমবার রায় ঘোষণা করেন বিচারক। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক বলেন, ‘হত্যাকাণ্ডের ঘটনাটি প্রমাণিত হয়েছে। আদালত আসামিদের উপযুক্ত শাস্তি দিয়েছেন।’ 

আসামি পক্ষের আইনজীবীরা বলেন, মামলার অভিযোগে নাম না থাকলেও পরে চার্জশিটে তিনজনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। রাষ্টপক্ষ আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। ফলে আমার মক্কেলরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। আমরা উচ্চ আধালত আপিল করবো। 

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়