ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

নিহত শান্তিরক্ষী জাহাঙ্গীরের বাড়িতে মাতম

নীলফামারী প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১০, ৪ অক্টোবর ২০২২   আপডেট: ২১:২১, ৪ অক্টোবর ২০২২
নিহত শান্তিরক্ষী জাহাঙ্গীরের বাড়িতে মাতম

ছবি: সংগৃহীত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় মাইন বিস্ফোরণে নিহত সৈনিক জাহাঙ্গীর আলমের নীলফামারী জেলার ডিমলা উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ তিতপাড়া গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। তিনি ওই এলাকার লতিফর রহমানে ছেলে। লতিফর রহমানের পাঁচ ছেলের মধ্যে জাহাঙ্গীর চতুর্থ ছিলেন।

নিহত জাহাঙ্গীর আলমের বড় ভাই সেনাসদস্য কর্পোরাল আবুজার রহমান জানান, ২০১৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন জাহাঙ্গীর। ১০ মাস আগে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের ব্যানব্যাট-৮ এলাকার উই ক্যাম্পে শান্তিরক্ষী মিশনে যান তিনি। মঙ্গলবার (৪অক্টোবর) ভোর ৪টায় (বাংলাদেশ সময়) মাটিতে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে তার ভাইসহ তিন বাংলাদেশি সেনাসদস্য প্রাণ হারায়।

পড়ুন: সেন্ট্রাল আফ্রিকায় বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

তিনি বলেন, মঙ্গলবার সকালে সেনাবাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা মোবাইলে জাহাঙ্গীরের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বলে জানায় তার পরিবারকে। এরপর থেকে জাহাঙ্গীরের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। বাকরুদ্ধ হয়ে পড়েছে বাবা লতিফর রহমান। মা গোলেনুর বেগম বিছানায় কাতর হয়ে পড়ে আছেন। সদ্য বিবাহিতা স্ত্রী শিমু আক্তার স্বামীর ছবি বুকে ধরে স্তব্ধ হয়ে পড়েছেন। আর মাঝে মাঝে গগনবিদারী চিৎকারে কেঁদে উঠছেন তারা। 

শুধু পরিবার নয়, জাহাঙ্গীরের বাড়ির আশপাশের এলাকায় ছড়িয়ে পড়েছে শোকের ছায়া।

ইয়াছিন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়