ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মালয়েশিয়ায় পাচারকালে ট্রলার ডুবি, ৩ রোহিঙ্গা নারীর লাশ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১০, ৪ অক্টোবর ২০২২  
মালয়েশিয়ায় পাচারকালে ট্রলার ডুবি, ৩ রোহিঙ্গা নারীর লাশ উদ্ধার

কক্সবাজারের টেকনাফে সাগরপথে পাচারকালে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় তিন রোহিঙ্গা নারীর লাশ ভেসে আসলে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ৪ জন বাংলাদেশি, ৩৩ জন রোহিঙ্গা পুরুষ ও ৮ জন নারী রয়েছে।

নিহতরা হলেন, তৈয়বা খাতুন, ইসমত আরা এবং উম্মে সালমা। তারা উখিয়ার কুতুপালং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ও টেকনাফের জামতলী ২৬ নং ক্যাম্পের বাসিন্দা।

টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ির তদন্ত কেন্দ্রের পরিদর্শক নূর মোহাম্মদ জানান, মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ১টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শীলখালীস্থ সাগর উপকূল থেকে ভেসে আসা ৩ জন নারীর মৃতদেহ উদ্ধার করা হয়। জেলেদের দেওয়া তথ্যমতে আরও মৃতদেহ সাগরে ভাসছে।

সকাল থেকে মানব পাচারকারী চক্রের চার বাংলাদেশি দালালসহ ৩৯ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। পরে উদ্ধার করা হয়েছে আরও ৬ জনকে। এ পর্যন্ত ট্রলার ডুবির ঘটনায় সাঁতরিয়ে কূলে আসা ৪ বাংলাদেশিসহ ৪৫ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

পুলিশ পরিদর্শক নুর মোহাম্মদ জানান, সোমবার (৩ অক্টোবর) দিবাগত রাতে বাহারছড়ার কচ্ছপিয়া নামক স্থান থেকে একটি ট্রলার মালয়েশিয়ার উদ্দেশে রওনা হয়। পরে ট্রলারটি সাগর ডুবে যায়। এ সময় যাত্রীরা সাঁতরে হলবনিয়া ও কাদেরপাড়ার চরে গিয়ে ওঠে। 
 

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়