ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

ফরিদপুর-২ আসনে নৌকার মাঝি সাজেদাপুত্র লাবু

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ৪ অক্টোবর ২০২২   আপডেট: ২১:২০, ৪ অক্টোবর ২০২২
ফরিদপুর-২ আসনে নৌকার মাঝি সাজেদাপুত্র লাবু

ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা ও কৃষ্ণপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর লাবু চৌধুরী।

মঙ্গলবার (৪ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়।

সন্ধ্যা ৭টার দিকে মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে শাহদাব আকবর লাবু চৌধুরী রাইজিংবিডিকে বলেন, ‘মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার আস্থা ও বিশ্বাস অর্জন করতে পেরেছি বিধায়; তিনি আমাকে আপনাদের সেবা করার জন্য ফরিদপুর- ২ আসনে মনোনয়ন দিয়েছেন। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন আপনাদের সকলের সহযোগিতায় আগামী নভেম্বরের ৫ তারিখে অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে জয়লাভ করতে পারি এবং আমার মায়ের অসমাপ্ত কাজ সম্পন্ন করতে পারি।’

দলীয় সূত্রে জানা যায়, ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা-কৃষ্ণপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের জন্য মোট ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের মধ্যে সদ্য প্রয়াত সাজেদা চৌধুরীর দুই ছেলে আয়মন আকবর বাবলু চৌধুরী ও শাহদাব আকবর লাবু চৌধুরীসহ আরও অনেকেই ছিলেন। কিন্তু সকল জল্পনা-কল্পনার অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য ব্যক্তিকেই মনোনয়ন দিয়েছেন।

উল্লেখ্য, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে শূন্য হওয়া ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ নভেম্বর। গত ২৬ সেপ্টেম্বর নির্বাচন কমিশন এ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সভায় এ তফসিল চূড়ান্ত করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ১০ অক্টোবর। বাছাই ১২ অক্টোবর ও প্রার্থিতা প্রত্যাহার ১৯ অক্টোবর। ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

নাজমুল/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়