ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ১২ অক্টোবর ২০২২  
গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে 

গাইবান্ধা-৫ ফুলছড়ি সাঘাটা আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বুধবার (১২ অক্টোবর) সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়।

মঙ্গলবার ফুলছড়ি ও সাঘাটা নির্বাচন অফিস থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয়েছে। ১৪৫টি ভোট কেন্দ্রে ইভিএমের মাধ্যমে হচ্ছে এই উপ-নির্বাচন। ‌১৩৫টি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণের কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।

এদিকে, ভোটারের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে বলে আশা প্রার্থীদের।

সাঘাটা-ফুলছড়িতে বুধবার ব্যাংক বন্ধ 
গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি উপজেলা) আসনে নির্বাচনের কারণে ওই এলাকায় ব্যাংকের শাখা, উপশাখা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (১১ অক্টোবর) ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, জাতীয় সংসদের গাইবান্ধা-৫ শূন্য আসনে নির্বাচন ১২ অক্টোবর। এদিন নির্বাচনী এলাকাধীন যেসব স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে, সেসব স্থাপনায় ব্যাংকের কোন শাখা/উপশাখা থাকলে তা বন্ধ রাখাসহ সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাধীন ব্যাংকগুলোর শাখা/উপশাখাসমূহে কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিতে পরামর্শ দেওয়া হলো।

/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়