ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশস্থলে বিএনপির নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ২২ অক্টোবর ২০২২   আপডেট: ১১:৪৫, ২২ অক্টোবর ২০২২
ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশস্থলে বিএনপির নেতা-কর্মীরা

ছোট আকৃতির মিছিল নিয়ে সমাবেল স্থলে উপস্থিত হতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা

বাস চলাচল বন্ধ থাকায় বিভিন্ন জেলা থেকে ট্রাক, মাইক্রোবাস ও ট্রলারে করে খুলনা মহানগরীতে পৌঁছাচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। পরে তারা নগরীর পাওয়ার হাউজ মোড় ও রেলস্টেশনে মিলিত হচ্ছেন। সেখান থেকে ছোট ছোট মিছিল নিয়ে নগরীর সোনালী ব্যাংক চত্বরের সমাবেশস্থলের দিকে রওনা দিচ্ছেন তারা।

শনিবার (২২ অক্টোবর) নগরীর ডাকবাংলো চত্বরে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। দুপুর ২টার দিকে সমাবেশ শুরুর কথা রয়েছে। অবশ্য ভোর ৬টা থেকেই সমাবেশ মঞ্চ থেকে বক্তৃতা চলছে।

এদিকে গণসমাবেশে যোগ দিতে গতকাল শুক্রবার রাতেই খুলনায় পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা।

সকালে ডাকবাংলো মোড়ে গিয়ে দেখা গেছে, সমাবেশস্থলের প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে অবস্থান করছেন বিএনপি নেতাকর্মীরা। সমাবেশ মঞ্চ থেকে শিববাড়ি মোড় পর্যন্ত দেড় কিলোমিটার এলাকাজুড়ে টানানো হয়েছে ১২০টি মাইক। মঞ্চের নিচে বিভাগের বিভিন্ন জেলা থেকে আসা নেতারা বক্তব্য রাখছেন।

নগরীর পাওয়ার হাউজ মোড়ে নেতাকর্মীদের নিয়ে অবস্থান করছিলেন ডুমুরিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক মোল্লা মফিজুল ইসলাম। তিনি বলেন, ‘ভোর ৫টার দিকে আমরা খুলনায় পৌঁছেছি। পরে আমরা মিছিল নিয়ে সমাবেশস্থলে আসি।’

খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, ‘সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে। সমাবেশের সময় থাকবে ড্রোন ক্যামেরার নজরদারি। এছাড়া সমাবেশের শৃঙ্খলার দায়িত্বে রয়েছে ৪০০ স্বেচ্ছাসেবক।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহের পর শনিবার তৃতীয় গণসমাবেশ হতে যাচ্ছে বিভাগীয় শহর খুলনায়।

নূরুজ্জামান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়