ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বান্দরবানে ৩ ব্যবসায়ী হত্যায় ১০ জনের মৃত্যুদণ্ড

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ২৪ অক্টোবর ২০২২  
বান্দরবানে ৩ ব্যবসায়ী হত্যায় ১০ জনের মৃত্যুদণ্ড

বান্দরবান পার্বত্য জেলার আলীকদম-থান‌চি সড়কে তিন গরু ব্যবসায়ী হত্যার মামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৪ অক্টোবর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ রায় দেন।

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. ইকবাল করিম জানান, ২০১৬ সালে ১৪ এপ্রিল আসামি যোহন ত্রিপুরাসহ আসামিরা গরু বিক্রির কথা বলে আবু বক্কর (২৮), নুরুল আফছার (২৯) ও সাহাবুদ্দিন (২৯) কে আলীকদম- থানচি সড়কের ২৮ কিলোমিটার এলাকায় ডেকে নিয়ে গিয়ে অপহরণ, হত্যা ও লাশ গুম করেন। 

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, লযোহন ত্রিপুরা (২০), জন ব্যাক ত্রিপুরা (২২), জসিন ত্রিপুরা (২৫), জীবন ত্রিপুরা (২৪), জর্জ ত্রিপুরা (২৮), সানি ত্রিপুরা(২০), সালাউ ত্রিপুরা (২০), সেনেন্দ্র ত্রিপুরা (২৭), যোসেফ ত্রিপুরা (২৫) ও শিগরাম ত্রিপুরা (৩৭)। তারা সবাই জেলার থানচি উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। 

মামলার বাদী আবুল হাসেম জানান, আদালতের রায়ে খুশি হয়েছেন। 

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৬ এপ্রিল থানচি থানায় আবু বক্করের ভাই আবুল হাসেম আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি প্রত্যেককে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেয়। আসামিরা সবাই পলাতক। 

তিন ব্যবসায়ী হত্যার পর জেলাজুড়ে আতংক ছড়িয়ে পড়ে। স্থানীয় ব্যবসায়ীরা আতঙ্কে ব্যবসা পরিচালনা থেকে বিরত থাকে। 

বাসু/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়