ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চাঁদপুরে চান্দ্রায় ২ ঘণ্টার কবুতরের হাট

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ৩০ অক্টোবর ২০২২  
চাঁদপুরে চান্দ্রায় ২ ঘণ্টার কবুতরের হাট

হরেক প্রজাতির কবুতরে জমে উঠেছে চাঁদপুরের চান্দ্রা বাজারে ২ ঘণ্টার কবুতরের হাট।  এই হাটে হুমা, বাংলা, গিরিবাজসহ নানা দেশি বিদেশি প্রজাতির পাওয়া যাচ্ছে।

দামও সাধ্যের মধ্যে। ৩শ থেকে শুরু করে সর্বোচ্চ ২ হাজার টাকায় এই হাটে কবুতর বিক্রি হচ্ছে। প্রতি সপ্তাহের মঙ্গলবার ও শুক্রবার বিকালে দূরদুরান্তের ক্রেতা-বিক্রেতাদের হাকডাকে মুখরিত থাকে এই হাট। 

এক যুগেরও বেশি সময় ধরে চলা ২ ঘণ্টার জমজমাট এই কবুতরের হাটটি দিন দিন জনপ্রিয় হচ্ছে। 

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুর ৩ টায় শুরু হওয়া এই কবুতরের হাট বিকাল ৫ টার মধ্যেই শেষ হতে দেখা যায়। ২ ঘণ্টার হাট বলা হলেও ১ ঘণ্টার মধ্যেই শত শত জোড়া কবুতর এই হাটে নিমিষেই বিক্রি হয়ে যায়।

এ বাজার থেকে নিয়মিত রাজস্ব আদায় হচ্ছে বলে জানালেন ইজারাদার শাহজাহান গাজী ও নূর মোহাম্মদ সর্দার। তারা আরও বলেন, আমরা ২ বছরের জন্য এই বাজারটি ইজারা এনেছি। প্রতিটি বিক্রি হওয়া কবুতরের জোড়া থেকে ১০ থেকে ১৫ টাকা করে আদায় করছি। পাশাপাশি সবাই যাতে নিরাপদে কবুতর কেনাবেচায় লেনদেন করতে পারে সেদিকেও নজর রাখছি।

এ বিষয়ে চান্দ্রা ইউনিয়নের চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী বলেন, হাটটি রাস্তার পাশে হলেও সুশৃঙ্খলভাবে যাতে ইজারাদারগণ বাজারটি পরিচালনা করতে পারে। সে সহযোগিতা দিয়ে যাচ্ছি এবং এটি অব্যাহত থাকবে।

জয়/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়