ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বুধবার রৌমারী ও চিলমারী উপজেলা পরিষদের উপ নির্বাচন 

কুড়িগ্রাম প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ১ নভেম্বর ২০২২   আপডেট: ১৭:৩৫, ১ নভেম্বর ২০২২
বুধবার রৌমারী ও চিলমারী উপজেলা পরিষদের উপ নির্বাচন 

কুাড়িগ্রামের রৌমারী ও চিলমারী উপজেলা পরিষদ উপ-নির্বাচনের ভোটগ্রহণ বুধবার (২ নভেম্বর)।

এ উপলক্ষে মঙ্গলবার (১ নভেম্বর) রৌমারী উপজেলার ৬টি ইউনিয়নের ৬৯টি কেন্দ্রে এবং চিলমারী উপজেলার ৬টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে। দুই উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রৌমারী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা এমদাদুল হক জানান, উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে উপজেলা আওয়ামী লীগ প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করছেন রেজাউল ইসলাম। এছাড়া একই দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন শহিদুল ইসলাম শালু (কাপ পিরিচ), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাইদুল ইসলাম মিনু (হেলিকপ্টার), যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মজিবুর রহমান বঙ্গবাসী (দোয়াত কলম) প্রতীক নির্বাচন করছেন। 

এদিকে এই উপজেলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা হলেন -ইমান আলী (ঘোড়া), আলমগীর হোসেন (মোটরসাইকেল) ও মাইদুল ইসলাম (আনারস প্রতিক)। 

রৌমারী উপজেলার ৬টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৫০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৯ হাজার ১৭৩ জন ও নারী ভোটার ৭৭ হাজার ৯৭৭ জন। ৬৯টি কেন্দ্রের ৪৭৮টি বুথে এই উপজেলায় ভোট গ্রহণ করা হবে।

এদিকে চিলমারী উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী। এখানে মোটরসাইকেল প্রতীকে মো. আসাদুজ্জামান, ঘোড়া প্রতীকে মো. জোবাইদুল ইসলাম বাদল, হেলিকপ্টার প্রতীকে মো. নুর ই এলাহী, আনারস প্রতীকে মো. রুকুনুজ্জামান প্রতিব্দন্দ্বিতা করবেন। এই উপজেলায় নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে লড়বেন মো. সোলায়মান আলী সরকার।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব জানান, নির্বাচনে ৬ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজ করবেন। একই সঙ্গে আইন শৃঙ্খলা রক্ষায় র‌্যাবের ৬টি টিম ও অন্যান্য বাহিনী কাজ করবে। নির্বাচান সুষ্ঠু করতে ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 

উল্লেখ্য, চলতি বছরে ৪ জুলাই রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও ২২ আগষ্ট চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীর বিক্রমের মৃত্যুতে চেয়াম্যানের পদ দুটি শূণ্য হয়।

বাদশাহ সৈকত/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়