ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘূর্ণিঝড় সিত্রাং: নতুন স্কুল ভবনের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ঝালকাঠি প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ২ নভেম্বর ২০২২   আপডেট: ১৫:০২, ২ নভেম্বর ২০২২
ঘূর্ণিঝড় সিত্রাং: নতুন স্কুল ভবনের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ঘূর্ণিঝড় সিত্রাং-এ ক্ষতিগ্রস্ত স্কুলের টিনের ভবন মেরামত ও নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে ঝালকাঠির  হিমানন্দকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বুধবার (২ নভেম্বর) সকাল ১১ টার দিকে বিদ্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন দুই শতাধিক শিক্ষার্থী। 

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-  হিমানন্দকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রুমি আক্তার, মেহেনাচ আক্তার, সচীন দেবনাথ, দ্বীপজয় বেপারী, তমা খানম, ফাতেমা আক্তার, রিমি আক্তার। 
বক্তারা বলেন, ‘ঘূর্ণিঝড় সিত্রাং-এ হিমানন্দকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের ভবনের টিনের চালা উড়ে গেছে। প্রতিটি শ্রেণি কক্ষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে শিক্ষার্থীদের পক্ষে ক্লাস করা কঠিন হয়ে পড়েছে। তাই বাধ্য হয়ে আমাদের পাশ্ববর্তী প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত কক্ষে ক্লাস করতে হচ্ছে। এতে শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে। তাই দ্রুত আমাদের স্কুলের ক্ষতিগ্রস্থ টিনের ভবন মেরামত এবং একটি নতুন ভবনের দাবি জানাচ্ছি।

হিমানন্দকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতুল কুমার রায় বলেন, ‘শিক্ষা অফিস থেকে ক্ষতিগ্রস্থ স্কুলগুলোর তালিকা চাওয়া হয়েছে। আমরা আমাদের স্কুলের কি কি ক্ষতি হয়েছে সে বিষয়ের একটি তালিকা জমা দিয়েছি।’

ঝালকাঠি জেলা শিক্ষা কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান বলেন, ‘এই জেলায় কি পরিমাণ শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে তার সঠিক কোনো তথ্য এই মুহূর্তে নেই। কোনো শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হলে ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক উপজেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে ক্ষতির তালিকা আমাদের কাছে পাঠাবেন। পরে আমরা তালিকাটি ঢাকায় পাঠাবো।’

অলোক/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়