ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুষ্টিয়ায় পৃথক হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ১০ নভেম্বর ২০২২   আপডেট: ২২:৪৩, ১০ নভেম্বর ২০২২
কুষ্টিয়ায় পৃথক হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ার কুমারখালী ও সদর থানায় দায়ের করা পৃথক দুটি হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে জরিমানা এবং অনাদায়ে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালতের বিচারক তাজুল ইসলাম এবং জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম পৃথক দুটি আদালতে এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার সদর উপজেলার দহকুলা গ্রামের মৃত মঈন উদ্দিন বিশ্বাসের তিন ছেলে ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান বিশ্বাস (৬০), বাবুল বিশ্বাস (৪৫), হাবিল বিশ্বাস (৫১), আক্তারুজ্জামান বিশ্বাস ছেলে মাহামুদুল হাসান সবুজ (৩০), একই এলাকার কামরুজ্জামান বিশ্বাসের ছেলে রাশেদুল ইসলাম বিদ্যুৎ (৪১), মৃত জলিল গায়েনের ছেলে মাসুদ গায়েন (৩৯), রাজবাড়ী জেলার তেঁতুলিয়া এলাকার আব্দুল আজিজ মোল্লার ছেলে জিল্লুর রহমান (৩০), একই এলাকার দলিল উদ্দিনের ছেলে তারেক শেখ ওরফে মাধব (৩০), মাহাফুজুর রহমানের ছেলে জাহিদ খাঁ (৩০), সিংড়া এলাকার সাইফুর রহমানের ছেলে সৌরভ মিয়া (৩৬)। রায় ঘোষণার সময় আসামি আক্তারুজ্জামান বিশ্বাস, মাহামুদুল হাসান, বাবুল বিশ্বাসসহ ৬ জন উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ৩১ অক্টোবর কুষ্টিয়ার কুমারখালী এলাকার চরসাদিপুর ইউনিয়নের গোবিন্দ চরের ঘাটে অজ্ঞাতনামা এক যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার করে কুমারখালী থানা পুলিশ।

এ ঘটনার পরদিন ১ নভেম্বর কুমারখালী থানার উপ-পরিদর্শক (এসআই) লিয়াকত আলী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৪ সালে ৩১ অক্টোবর ৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

মামলার তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়, পূর্ব শত্রুতার জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে অভিযুক্তরা রাজবাড়ী জেলার তেঁতুলিয়া এলাকার হাশেম শেখের ছেলে মিঠু শেখকে (২৪) কুপিয়ে হত্যা করে।

অপরদিকে কুষ্টিয়ার সদর উপজেলার দহকুলা গ্রামে ২০১৬ সালের ২৮ এপ্রিল সকাল ৯টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে মোল্লা মাসুদ করিম লাল্টুকে কুপিয়ে হত্যা করে দুর্বত্তরা। এ ঘটনায় নিহতের ভাই মাহবুবুল করিম মোল্লা বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে  ২০১৭ সালের ৪ জানুয়ারি আদালতে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এরপর আদালত সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে রায় ঘোষণার দিন ধার্য করেন।

কুষ্টিয়া কোর্টের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, ‘দীর্ঘ বিচারকার্য শেষে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় পৃথক দুটি হত্যা মামলায় ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ জরিমানা করা হয়েছে।’

কাঞ্চন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়