ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কানায় কানায় পূর্ণ ফরিদপুরে বিএনপির সমাবেশ স্থল

ফরিদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ১২ নভেম্বর ২০২২   আপডেট: ১১:৪৯, ১২ নভেম্বর ২০২২
কানায় কানায় পূর্ণ ফরিদপুরে বিএনপির সমাবেশ স্থল

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ স্থল কোমরপুরের আব্দুল আজিজ ইন্সটিটিউট মাঠ নেতাকর্মীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। স্থানীয় নেতাকর্মীদের পাশাপাশি এই সমাবেশে যোগ দিচ্ছেন আশপাশের জেলাগুলো আসা হাজারো নেতাকর্মীরা বলে দলটির সূত্রে জানা গেছে। এদিকে শনিবার (১২ নভেম্বর) সকালে স্থানীয় বিএনপি নেতাদের বক্তব্য প্রদানের মাধ্যমে শুরু হয়েছে গণ সমাবেশের আনুষ্ঠানিকতা।

গণসমাবেশে যোগ দিতে ইতোমধ্যে ফরিদপুরে এসে পৌঁছেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর। এছাড়া সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু, ইকবাল মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরের উপস্থিত থাকার কথা রয়েছে। 

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, গত পাঁচ দিন ধরে সমাবেশের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে ফরিদপুর জেলা বিএনপি। শুরুতে ফরিদপুর সদরের রাজেন্দ্র কলেজের মাঠে সমাবেশ করার অনুমতি চাই তারা। কিন্তু তাদেরকে সমাবেশের অনুমতি দেওয়া হয় শহরের বাইরের কোমরপুরের আব্দুল আজিজ ইন্সটিটিউটের মাঠ। তারপর থেকেই নানা বাধা-বিঘ্ন উপেক্ষা করে নেতাকর্মীরা আসতে শুরু করেন মাঠে। 

ফরিদপুরের স্থানীয় বিএনপি নেতারা জানান, গতকাল শুক্রবার সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে নেতারা ফরিদপুরের সমাবেশ স্থলে উপস্থিত হতে শুরু করেন। তারা দুপুরে জুম্মার নামাজ সমাবেশ স্থলে আদায় করেন এবং  সেখানেই রাত্রিযাপন করেন। 

বিএনপির ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ রিংকু বলেন, ‘পথে পথে পুলিশ চেকপোস্ট বসিয়ে বিএনপি নেতাদের তল্লাশি করছে। তারা আমাদের নেতাকর্মীদের ফেরত পাঠাচ্ছে। কিন্তু তারা এসব করেও আমাদের সমাবেশ আটকাতে পারবে না। ধারণা করা হচ্ছে লক্ষাধিক নেতাকর্মী সমাবেশে যোগদান করবেন।’

নিরব/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়