ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পদ ফিরে পাওয়ায় ছাত্রলীগ নেতার আনন্দ মিছিল

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ১৫ নভেম্বর ২০২২  
পদ ফিরে পাওয়ায় ছাত্রলীগ নেতার আনন্দ মিছিল

সাংগঠনিক নির্দেশনা অমান্য করার অভিযোগে সাময়িক বহিষ্কার হওয়া পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারী প্লাবন তার পদ ফিরে পেয়েছেন। তার আবেদনের পরিপ্রেক্ষিত আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় কমিটি।

পদ ফিরে পেয়ে আনন্দ মিছিল ও মোটরসাইকেলের শোডাউন করেছে প্লাবন ও তার সমর্থকেরা।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে বোদা উপজেলার ময়দানদিঘী থেকে মোটরসাইকেলের শোডাউন বের হয়ে পঞ্চগড় শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে এখান থেকে আনন্দ মিছিল বের হয়ে শেরে-ই বাংলা পার্কের সামনে গিয়ে সংক্ষিপ্ত আলোচনাসভায় অংশ নেয়। এ সময় নেতাকর্মীরা ফুলের মালা দিয়ে তাকে বরণ করে নেয়।

সভায় বক্তব্যে সাদমান সাকিব পাটোয়ারী প্লাবন বলেন, ‘বোদা এবং দেবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমটি গঠন নিয়ে ভুল বোঝাবুঝির কারণে কেন্দ্রীয় কমিটি আমাকে সাময়িক বহিষ্কার করেছিল। আমি লিখিত জবাব দিয়ে আমার পদ ফিরে পেতে আবেদন করলে আমার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।’ এ জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তার বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয়টি জানা যায়।

গত ২৫ জুলাই প্লাবনকে সাময়িক বহিষ্কার করা হয়। একইসঙ্গে কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব তিন কার্যদিবসের মধ্যে নিজে উপস্থিত হয়ে দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

দলীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ২০ জুলাই পঞ্চগড়ের বোদা উপজেলা ছাত্রলীগের সম্মেলনের দিন ধার্য করে জেলা ছাত্রলীগ। তবে সম্মেলনের আগের দিন (১৯ জুলাই) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জেলার সকল উপজেলার সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়। এ আদেশ অমান্য করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারী প্লাবন তাদের নির্ধারিত দিনে বোদা উপজেলা ছাত্রলীগের সম্মেলন এবং ২৫ জুলাই দেবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্মেলন আয়োজন করেন। দুই উপজেলার সম্মেলনে রেলমন্ত্রী এবং পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 

নাঈম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়