ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন লাবু চৌধুরী

ফ‌রিদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১৫ নভেম্বর ২০২২  
সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন লাবু চৌধুরী

ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা-কৃষ্ণপুর) আসনে উপ‌নির্বাচ‌নে বাংলা‌দেশ আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতী‌কের প্রার্থী শাহদাব আকবর লাবু চৌধুরী সংসদ সদস্য নির্বাচিত হ‌য়ে শপথ নিয়েছেন। তিনি সদ্য প্রয়াত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপ‌নেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে। গত ৫ নভেম্বর অনুষ্ঠিত উপ‌নির্বাচ‌নে তিনি জয়ী হয়েছেন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) জাতীয় সংস‌দের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে তাকে শপথবাক্য পাঠ করান।

সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম শপথ গ্রহণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। শপথ অনুষ্ঠানে সংস‌দের হুইপ ইকবালুর রহিম ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন উপস্থিত ছিলেন। শপথ গ্রহণ শেষে শাহদাব আকবর লাবু চৌধুরী রীতি অনুযায়ী শপথ বইয়ে সই করেন।

শপথ গ্রহণের পর ফ‌রিদপুর-২ আস‌নের নেতাকর্মী‌দের নি‌য়ে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন লাবু চৌধুরী।

ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলা এবং সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসন। সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে ১১ সেপ্টেম্বর ওই আসনটি শূন্য হয়। গত ২৬ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। 

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহীসহ ছয় জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। বাছাইয়ের সময় দুজনের মনোনয়নপত্র বাতিল হয়। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন গত ১৯ অক্টোবর আওয়ামী লীগের বিদ্রোহীপ্রার্থী নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল হোসেন মিয়া ও জাতীয় পার্টির আলমগীর হোসেন মিয়া মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

এই নির্বাচ‌নে শাহদাব আকবর লাবু চৌধুরী ৬৮ হাজার ৮১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া বটগাছ প্রতীকে পান ১৪ হাজার ৮৭৬ ভোট।
 

নিরব/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ