ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আ. লীগের ২৪০ নেতাকর্মীর নামে আদালতে মামলার আবেদন

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ২১ নভেম্বর ২০২২  
আ. লীগের ২৪০ নেতাকর্মীর নামে আদালতে মামলার আবেদন

সিরাজগঞ্জের কামারখন্দে আওয়ামী লীগের ৪০ নেতাকর্মীর নাম উল্লেখসহ নাম না জানা আরো ২০০ জনকে আসামি করে সিরাজগঞ্জ দ্রুত বিচার ট্রাইবুনালে মামলার আবেদন করা হয়েছে। 

সোমবার (২১ নভেম্বর) দুপুরে কামারখন্দ উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শরীফ উদ্দিন বাদী হয়ে আবেদনটি করেন। এদিকে আবেদনটি আদেশের জন্য অপেক্ষায় রাখা হয়েছে বলে জানিয়েছেন দ্রুত বিচার আদালতের পেশকার মিজানুর রহমান।

আরো পড়ুন: বিএনপি’র লিফলেট বিতরণে হামলা, সাবেক দুই এমপিসহ আহত ১০

সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদ ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সাবেক সংসদ সদস্য পাপিয়াকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় এ মামলার আবেদন করা হয়।

মামলার আবেদনে যাদের আসামি করা হয়েছে তারা হলেন- কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল-আমিন বাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান বাবু প্রমুখ।

মামলার আবেদন পত্রে উল্লেখ করা হয়েছে, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। আর সেই সমাবেশ সফল করার জন্য গত ১৮ নভেম্বর কামারখন্দে প্রচারপত্র (লিফলেট) বিতরণ করছিলেন বিএনপির নেতাকর্মীরা। এসময় আসামিরা বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালায়। এসময় সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি রুমানা মাহমুদ ও সাবেক সংসদ সদস্য পাপিয়াকে হত্যা করার উদ্দেশ্যে গুলি করা হয়। তারা কৌশলে সরে যাওয়ায় প্রাণে বেঁচে যান। পরে  আসামিদের হামলায় সাবেক এমপি রুমানা মাহমুদসহ বিএনপির কয়েকজন নেতাকর্মী আহত হন।

মামলার অবেদনে আরো বলা হয়, আসামিরা পাঁচটি মোটরসাইকেল, একটি প্রাডো গাড়ি ভাংচুর করে। এতে প্রায় ৯ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। 

এদিকে, একই ঘটনায় গত রোববার (২০ নভেম্বর) বিএনপির ২৬ নেতার নাম উল্লেখসহ নাম না জানা আরো ১৫০-২০০ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। মামলাটি করেন কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা।

অদিত্য/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়