ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

বিএনপির সাড়ে ৪ শতাধিক নেতাকর্মীর নামে মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ২৪ নভেম্বর ২০২২  
বিএনপির সাড়ে ৪ শতাধিক নেতাকর্মীর নামে মামলা

চাঁপাইনবাবগঞ্জের ৫ থানায় সাড়ে ৪ শতাধিক বিএনপির নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ।এর মধ্যে নামীয় আসামির সংখ্যা ৭৪ জন, অজ্ঞাত পরিচয়ে আসামির সংখ্যা ৩৪০-৩৮৫ জন।

১৮-২২ নভেম্বর পর্যন্ত পুলিশের কাজে বাধা, বিষ্ফোরক দ্রব্য প্রস্তুত ও বহন, নাশকতা এবং দেশীয় অস্ত্র সংরক্ষণের অভিযোগে এসব মামলা থানায় রেকর্ড হয়।  এসব মামলার আসামিদের মধ্যে ১৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার নথি ও পুলিশের তথ্য বলছে, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় ১৫ জনের নামে উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০-৬০ জনের নামে মামলা করে পুলিশ। এর মধ্যে ২ জনকে গ্রেপ্তার করা হয়।  শিবগঞ্জ থানায় ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮০-৮৫ জনের নামে মামলা হয়েছে। এর মধ্যে ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গোমস্তাপুর থানায় ১১ জনের নাম উল্লেখ করে ৮০-৯০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা রুজু হয়। নাচোলে ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭০-৮০ জনকে আসামি করে মামলা রেকর্ড হয়।

অন্যদিকে ভোলাহাটে ১০ জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৬০-৭০ জন নেতাকর্মীর নামে মামলা নথিভুক্ত হয়। তাদের মধ্যে ২জনকে আটক করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ। এই সমাবেশেকে ঘিরে পুলিশ জেলার বিএনপির নেতাকার্মীদের নামে মামলা করছে। পুলিশের মামলাগুলো সাজানো। তীব্র প্রতিবাদ জানাই।

জেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাসান ইমতিয়াজ বলেন,   রাজশাহী বিভাগীয় গণসমাবেশ ব্যর্থ করার জন্য জেলার প্রত্যেক উপজেলায় সরকারের এসব সাজানো নাটকীয় মামলা। বিএনপি নেতাকর্মীসহ সাধারণ মানুষকে এসব হয়রানিমূলক মামলা দিয়ে এই ফ্যাসিস্ট সরকার অস্তিত্বহীনতা এবং স্বৈরাচারীর পরিচয় দিচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিবকে এই বিয়য়ে মুঠোফনে রিং দিলে তিনি রিসিভ করেননি।  ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।

/শিয়াম/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়