ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

ধর্ষণ মামলায় প্রেমিকের যাবজ্জীবন

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৪ নভেম্বর ২০২২  
ধর্ষণ মামলায় প্রেমিকের যাবজ্জীবন

রংপুরের তারাগঞ্জে প্রেমিকার বাবার ধর্ষণ মামলায় মিঠুন শেখ সবুজ (৩৫) নামের এক প্রেমিকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এম আলী আহমেদ।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ১২ টায় তিনি এই রায় দেন। 

এ ছাড়াও রায়ে ৫০০০ টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয় আদালত।

দণ্ডপ্রাপ্ত মিঠুন রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপালপুর শেখের হাট (আদর্শপাড়া) গ্রামের মোজাহার শেখের ছেলে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৭ ডিসেম্বর ২০২০ সালের ৭ ডিসেম্বর রংপুরের তারাগঞ্জের দামোদরপুর কাজী পাড়া এলাকায় প্রেমের সম্পর্কে জড়িয়ে প্রেমিকাকে ধর্ষণ করে। পরে প্রেমিকা অসুস্থ হয়ে পড়লে তাকে রেখে পালিয়ে যায় প্রেমিক মিঠুন শেখ।

এ ঘটনায় ১১ ডিসেম্বর মেয়েটির বাবা তারাগঞ্জ থানায় পাঁচজনকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে ২০২২ সালের ২৯ মে আদালতে দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। ৩০ আগস্ট মামলার বিচার কার্যক্রম শুরু হয়। সাক্ষ্য এবং জেরা শেষে বিচারক এই রায় দেন। 

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী তাজিবুর রহমান লাইজু বলেন, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মিঠুন শেখ সবুজের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন‌ আদালত। এছাড়া অপর আসামি আতিক মিয়াকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। বাদীপক্ষ এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হাকিম জানান, এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি। উচ্চ আদালতে আপিল করার কথাও বলেন তিনি।

আমিরুল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়