ঢাকা     রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৯ ||  ০১ জমাদিউল আউয়াল ১৪১৪

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২৪ নভেম্বর ২০২২   আপডেট: ১৯:১১, ২৪ নভেম্বর ২০২২
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ

মো. হায়দারুজ্জামান খান ধন মিয়া। ফাইল ফটো

হবিগঞ্জের বানিয়াচংয়ে বন্দুক দিয়ে পাখি শিকার ও পাচারের অভিযোগে ইউপি চেয়ারম্যান মো. হায়দারুজ্জামান খান ধন মিয়ার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে অভিযোগ করেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের হবিগঞ্জের রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী। ধন মিয়া বানিয়াচং উপজেলা সদরের ২নং উত্তর-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

অভিযোগ সূত্রে জানা যায়, গত বুধবার ‘বানিয়াচংয়ে প্রকাশ্যে বন্দুক দিয়ে পাখি হত্যার মিশনে নেমেছেন ইউপি চেয়ারম্যান ধন মিয়া’ শিরোনামে স্থানীয় একটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে হবিগঞ্জের বন কর্মকর্তাদের বিষয়টি নজরে আসে। পরে তারা সরেজমিনে তদন্ত করেন।

স্থানীয়দের বক্তব্য অনুযায়ী, ইউপি চেয়ারম্যান ধন মিয়াসহ আরো কয়েকজন পাখি শিকার ও পাচার করছেন বলে জানা যায়। পাখি শিকারের সময় স্থানীয়রা ইউপি চেয়ারম্যানকে বাধা দিলেও তিনি কথা শোনেননি। পাখি শিকার করার ভিডিও চিত্রও বন কর্মকর্তাদের হাতে আছে।

পাখি শিকার ও পাচার করা দণ্ডনীয় অপরাধ। ইউপি চেয়ারম্যান এলাকার প্রভাবশালী হওয়ায় কারো বাধা, আইন না মেনে হাওড়ে গিয়ে পাখি শিকার করছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

ইউপি চেয়ারম্যান মো. হায়দারুজ্জামান খান ধন মিয়া বলেন, ‘পাখি শিকার ও পাচারের অভিযোগটি মিথ্যা। আমার প্রতিপক্ষের লোকেরা এসব মিথ্যা নাটক সাজিয়েছে।’

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

মামুন/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়