ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

খালেদা জিয়ার আসন ফাঁকা রেখে কুমিল্লায় গণসমাবেশ শুরু

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১২:৩২, ২৬ নভেম্বর ২০২২
খালেদা জিয়ার আসন ফাঁকা রেখে কুমিল্লায় গণসমাবেশ শুরু

কুমিল্লার টাউন হল মাঠে  বিএনপির গণসমাবেশ শুরু হয়েছে। দলটির আহ্বায়ক হাজী আমিনুল রশিদের সভাপতিত্বে সমাবেশ শুরু হয়। এর আগে সকাল ১১টার দিকে কেন্দ্রীয় নেতারা আসতে শুরু করেন মঞ্চে।

প্রতিবারের মতো এবারও সমাবেশ মঞ্চে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য একটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, আজ ভোর থেকেই নগরীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে শুরু করেন কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকার নেতারা। সকাল ১০টার মধ্যেই সমাবেশ স্থলে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

কুমিল্লা মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপিসহ চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নেতা-কর্মীরা এই সমাবেশে যোগ দিচ্ছেন। 

নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে গত ৮ অক্টোবর থেকে প্রতি শনিবার দেশজুড়ে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। এ পর্যন্ত ৭টি সমাবেশ সম্পন্ন হয়েছে। অষ্টম সমাবেশটি হচ্ছে কুমিল্লায়।

কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু বলেন, ‘মাঠ ও মাঠের আশপাশে আর দাঁড়ানোর জায়গা নেই। মানুষের এই স্রোতই প্রমাণ করে বাংলাদেশের মানুষ আর এই সরকারকে চায় না। তারা ভোট চায়, ভাত চায়, সর্বোপরি বাঁচতে চায়।’ 

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে দলটি চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেটে সমাবেশ করেছে।

রুবেল/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়