ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

লালমনিরহাটে আওয়ামী লীগের দু’ গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ২১:১৩, ২৬ নভেম্বর ২০২২
লালমনিরহাটে আওয়ামী লীগের দু’ গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

লালমনিরহাটে বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ১৫ জন আহত হয়েছে। 

শনিবার (২৬ নভেম্বর) বিকাল ৪টায় লালমনিরহাটের আদিতমারী উপজেলা আওয়ামীলীগ বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয়। এতে উপজেলার আওয়ামী লীগের নতুন কমিটি ও পদবঞ্চিতদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে।  

এক পর্যায়ে আওয়ামী লীগের পার্টি অফিসে হামলা হয়। সেখানে চেয়ার, টেবিল ভাঙচুর করা হয়। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে তিনটি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। এ সময় কমপক্ষে ১৫ জন নেতাকর্মী আহত হয়।  

উত্তেজনাকর পরিস্থিতিতে আদিতমারী বাজারে দোকানপাট বন্ধ হয়ে যায়। ঢাকা-বুড়িমারী মহাসড়কের যানবাহন বন্ধ থাকে। সন্ধ্যা ৭টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হলে যান চলাচল শুরু হয়।

আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মত আলী রাইজিংবিডিকে বলেন, বিএনপির নৈরাজ্যের প্রতিবাতে সমাবেশ করা হয়েছে। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

আদিতমারী থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জি আর সারোয়ার  রাইজিংবিডিকে বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে এনডিসি ফরিদ আল সোহান দায়িত্বে ছিলেন। নির্বাহী বিভাগ থেকে কোনো আদেশ নির্দেশ বা বিচারিক ক্ষমতা প্রয়োগ হয়েছে কি-না তিনি বলতে পারবেন। 

এনডিসি ফরিদ আল সোহানকে মোবাইল ফোনে পাওয়া যায়নি। 
 

ফারুক/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়