ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

গাংনীতে বোমা বিস্ফোরণ, আটক ১

মেহেরপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ২৯ নভেম্বর ২০২২   আপডেট: ১০:৩৫, ২৯ নভেম্বর ২০২২
গাংনীতে বোমা বিস্ফোরণ, আটক ১

মেহেরপুরের গাংনীতে একটি বোমা বিস্ফোরণ হয়েছে। ঘটনাস্থল থেকে ৩টি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ। আটক করা হয়েছে একজনকে। 

সোমবার (২৮ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলা শহরের সরকারি মৎস্য হ্যাঁচারি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে ও ঘটনার সঙ্গে জড়িতদের আটকের দাবিতে তাৎক্ষণিক মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপুর নেতৃত্বে গাংনী উপজেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। 
গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক এ তথ‌্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় গাংনী পৌর যুবদলের সভাপতি পৌরসভার সাবেক কাউন্সিলর সাইদুল ইসলামকে (৪০) আটক করা হয়েছে।

স্থানীয়রা জানান, রাতে মৎস্য হ্যাঁচারি এলাকায় বিকট শব্দে একটি বোমা বিস্ফোরণ হয়। কারা এবং কী কারণে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি। খবর পেয়ে গাংনী থানা পুলিশের একটি দল ওই স্থান থেকে ৩টি বোমা আকৃতি বস্তু উদ্ধার করেছে।

মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপু বলেন, আগামী ডিসেম্বর মাসে ছাত্রলীগের কাউন্সিলকে স্বাগত জানিয়ে ও গাংনীর আড়পাড়ায় আওয়ামী লীগের সমাবেশ সফল করার জন্য সোমবার রাতে আমিসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা মিলে গাংনী উপজেলা শহরে একটি মিছিল বের করি। এসময় বিএনপি ও ছাত্রদলের কিছু নেতা-কর্মী আমাদের উপর চড়াও হওয়ার চেষ্টা করে। আমরা প্রতিবাদ করতে গেলে তারা বোমা নিক্ষেপ করে। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে বোমা জব্দ করে।

গাংনী উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আশাদুজ্জামান বাবলু বলেন, সোমবার রাতে বিএনপি-যুবদল ও ছাত্রদলের কেউ আওয়ামী লীগ বা ছাত্রলীগের ওপর ধাওয়া এমনকি চড়াও হয়নি। বিস্ফোরণ ও বোমা উদ্ধারের ঘটনাটি আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সাজানো নাটক। তারা বিএনপিকে মাঠে নামতে না দেওয়ার জন্য এমন নাটক সাজিয়েছে। 

মহাসিন আলী/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়