ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রংপুর সিটি নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ২৯ নভেম্বর ২০২২  
রংপুর সিটি নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে না জাতীয়তাবাদী দল (বিএনপি)। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এই নির্বাচন বর্জন করায় এবং দলের পক্ষ থেকে অনুমতি প্রদান না করায় নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছেন রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য গত রসিক নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী কাওছার জামান বাবলা।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নগরীর সুমি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সিদ্ধান্ত জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জহির আলম নয়ন ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশফাকুল ইসলাম বসুনীয়া আজাদ প্রমূখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কাওছার জামান বাবলা বলেন, ‘রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিয়েছিলাম। রংপুরের জনগণ ও দলীয় কর্মীদের পক্ষ থেকে আমাকে নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রচণ্ড চাপ দেওয়া হচ্ছিলো। কিন্তু জাতীয়তাবাদী দল (বিএনপি) এই নির্বাচন বর্জন করায় এবং দলের পক্ষ থেকে অনুমতি প্রদান না করায় আমার পক্ষে নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়া সম্ভব হচ্ছে না।’ 

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, জাতীয়বাদী দল বিএনপি মনে করে এই অবৈধ স্বৈরাচারী সরকারের পতনের মাধ্যমে নির্দলীয়- নিরপেক্ষ সরকারে অধীনে নির্বাচন কমিশন গঠন করে সকল দলের অংশগ্রহণে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করা হবে এবং সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে ইনশাআল্লাহ। বিএনপি আরও মনে করে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত দল সমূহের সমন্বয়ে জাতীয় সরকার গঠন করে নতুন উদ্যমে রাষ্ট্র মেরামতের সুযোগ সৃষ্টি করা হবে।

তিনি বলেন, ‘বর্তমান অবৈধ সরকার বিএনপির নেতা-কর্মীদের নামে হাজার হাজার আজগুবি গায়েবী মামলা দিয়ে জেল-জুলুম হয়রানি নির্যাতন চালিয়ে যাচ্ছে। এমতাবস্থায় দলীয় নির্দেশ মেনে নিয়ে আমি রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে অংশগ্রহন থেকে বিরত থাকার সিদ্ধান্ত ঘোষণা করছি।’ 
 

আমিরুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়