ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কুমিল্লায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ৩০ নভেম্বর ২০২২  
কুমিল্লায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

কুমিল্লার দাউদকান্দিকে ডাকাতির সময় গৃহবধূ শাহনাজ বেগম হত্যা মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। 

বুধবার (৩০ নভেম্বর) কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৫ এর বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এই রায় দেন।

রায় ঘোষণার সময় অভিযুক্ত ৬ আসামির মধ্যে ৫ জনই আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার  প্রধান আসামি মো. কাউসার জামিনে গিয়ে পলাতক রয়েছেন। সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন, জাহাঙ্গীর, শফিকুল বাশার, আক্তার, লাল চান ও মহসিন।

গৃহবধূ শাহনাজ বেগম চান্দিনা উপজেলার সবদুলপুর গ্রামের ফারুক মিয়ার স্ত্রী ছিলেন। তারা দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জে বসবাস করতেন।  

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১ নভেম্বর রাতে দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ এলাকায় সংঘবদ্ধ ডাকাতদল শাহনাজ বেগমের বাসায় হানা দেয়। এসময় বাসার মূল্যবান মালপত্র ডাকাতি করার সময় তারা শাহনাজ বেগমকে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করেন। এই ঘটনার পরদিন নিহতের বাবা সৈয়দ আহমদ সরকার বাদী হয়ে দাউদকান্দি থানায় নাম না জানা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। পরে পুলিশের পৃথক সংস্থা আদালতে একাধিকবার অভিযোগপত্র দায়ের করে। 

সর্বশেষ ২০১৮ সালে ১৯ মার্চ সিআইডি তদন্ত কর্মকর্তা সম্পূরক অভিযোগপত্র আদালতে দাখিল করেন। এই মামলায় ৪৭ জন সাক্ষ্য দেন। দীর্ঘ শুনানি শেষে আজ জনাকীর্ণ আদালতে ৬ আসামিকে যাবজ্জীবন কারদণ্ড দেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী আহমদ তাইফুর আলম জানান, রায় ঘোষণার সময় ৬ আসামির মধ্যে ৫ জনই উপস্থিত ছিলেন। 

রুবেল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়