ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাংবাদিকরা ফুটেজ বাণিজ্য করে: প্রধান নির্বাহী

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ১ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৪:০১, ১ ডিসেম্বর ২০২২
সাংবাদিকরা ফুটেজ বাণিজ্য করে: প্রধান নির্বাহী

সিরাজগঞ্জ জেলা পরিষদের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর সুরজিৎ মজুমদারের (৪২) আত্মহত্যার সংবাদ সংগ্রহ করতে গিয়ে প্রধান নির্বাহী কামরুন নাহারের তোপের মুখে পড়েন জেলার সাংবাদিকরা।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে শহরের পৌরসভা রোডের জেলা পরিষদ ডাকবাংলোয় সংবাদ সংগ্রহে গেলে কামরুন নাহার ডাকবাংলোর প্রধান ফটক বন্ধ করে সাংবাদিকদের কাজে বাধা সৃষ্টি করেন। এ সময় তিনি  ‘সাংবাদিকরা ফুটেজ বাণিজ্য করেন’ উল্লেখ করে অসৌজন্যমূলক আচরণ করেন।  

নিহত সুরজিৎ মজুমদার পাবনা বিজ্ঞান কলেজ রোড এলাকার সুধীর চন্দ্র মজুমদারের ছেলে। তিনি জেলা পরিষদের ডাকবাংলোর রেস্ট হাউসে বাস করতেন।
প্রধান নির্বাহীর অসৌজন্যমূলক আচরণে ক্ষুব্ধ হয়ে মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেছেন সাংবাদিকরা।

ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি দিলীপ গৌর, সোহাগ হাসান, সুজন সরকার, সুমন কবিরসহ বেশ কয়েকজন সাংবাদিক বলেন, ‘ডাকবাংলোয় একজন আত্মহত্যা করেছেন। এই সংবাদ সংগ্রহ করতে গেলে ডাকবাংলোর প্রধান ফটক বন্ধ করে দিয়ে সাংবাদিকদের প্রবেশে বাধা দেন প্রধান নির্বাহী কামরুন নাহার। এ সময় তিনি বলেন, আপনারা পরে পুলিশের অনুমতি নিয়ে আসবেন। আপনারা আলামত নষ্ট করার জন্য এখানে এসেছেন। ফুটেজের প্রয়োজন হলে পুলিশের নিকট থেকে সংগ্রহ করে নিবেন। ঘরের ভেতরে ঢুকতে পারবেন না।’

পর জেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ঘটনাস্থলে এলে তার হস্তক্ষেপে ছবি ও ফুটেজ সংগ্রহ করেন সাংবাদিকরা। এরপর কামরুন নাহারের মন্তব্য নিতে গেলে তিনি সাংবাদিকদের বলেন, ‘আপনারা ফুটেজ বাণিজ্য করছেন।’

এ প্রসঙ্গে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, কামরুন নাহারের বিরুদ্ধে এর আগেও নানা অভিযোগ পেয়েছি। তার এমন আচরণ সম্পূর্ণ ব্যক্তিগত। এর দায় প্রতিষ্ঠানের উপর বর্তাবে না। জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রধান নির্বাহীর সঙ্গে কথা বলে আমরা একটি সুপারিশ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেব।

অদিত্য/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়