ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

সাতক্ষীরায় ১৬ পিস স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১ ডিসেম্বর ২০২২  
সাতক্ষীরায় ১৬ পিস স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

ভারতে পাচারের সময় সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত থেকে ১ কেজি ৮৫৭ গ্রাম ওজনের ১৬ পিস স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। স্বর্ণ চোরাকারবারির নাম অহিদুজ্জামান (৩৫)। তিনি কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের শেখ আব্দুল হামিদের ছেলে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের হরিদাস ঠাকুর আশ্রমের সামনে পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ১ কোটি ৬১ লাখ ২০ হাজার ২০০ টাকা। এ সময় জব্দ করা হয় তার ব্যবহৃত একটি ইজিবাইক। 

বিজিবি জানায়, স্বর্ণের বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি কাকডাঙ্গা বিওপির টহল কমান্ডার নায়েক সুবেদার রফিকুল ইসলামের নেতৃত্বে বিজিবির টহল দল সীমান্তের মেইন পিলার ১৩ ও সাবপিলার ৩-এসআর হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কাকডাঙ্গা সীমান্তের হরিদাস ঠাকুর আশ্রমের সামনে পাকা রাস্তার উপর অভিযান চালায়। এ সময় সেখান থেকে স্বর্ণ চোরাকারবারি অহিদুজ্জামানকে তার ব্যবহৃত ইজিবাইকসহ আটক করা হয়। পরে তার ইজিবাইকে তল্লাশি চালিয়ে প্যাকেটে রক্ষিত ১৬ পিচ স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৮৫৭ গ্রাম।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ আল মাহমুদ জানান, আটক চোরাকারবারিকে কলারোয়া থানায় সোপর্দ এবং স্বর্ণেরবারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়