ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘পার্বত্য এলাকার মানুষকে বিতাড়নের ষড়যন্ত্র চলছে’

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২ ডিসেম্বর ২০২২  
‘পার্বত্য এলাকার মানুষকে বিতাড়নের ষড়যন্ত্র চলছে’

পার্বত্য এলাকার মানুষকে এদেশ থেকে বিতাড়িত করার দেশি-বিদেশি ষড়যন্ত্র হচ্ছে। পাহাড়ের মানুষকে এখান থেকে উচ্ছেদ করে আরো বাইরে পাঠিয়ে দেওয়ার চেষ্টা চলছে।  বলেছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য উষাতন তালুকদার।

তিনি বলেন, পাহাড়ের মানুষকে এদেশে রাখলে বাংলাদেশের কোন ক্ষতি হবেনা। 

শুক্রবার (২ ডিসেম্বর) রাঙামাটিতে পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি  উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাঙামাটি জেলা কমিটি আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

কুমার সুমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঊষাতন তালুকদার বলেন, রাজনৈতিক সমস্যা রাজনৈতিকভাবে সমাধান করতে হবে। জোর করে অস্ত্র দিয়ে এসব সমস্যা সমাধান করা যাবে না।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি কোন সন্ত্রাসী কার্যক্রম করে না। অস্ত্র যেদিন জমা দিয়েছি সেইদিন সশস্ত্র কার্যক্রম বন্ধ হয়ে গেছে। আমরা পিছিয়ে পড়া পাহাড়িদের অধিকার কথা বলতে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করছি যাতে দ্রত পার্বত্য চুক্তির সকল ধারা বাস্তবায়ন করে সরকার।

সংগঠনটির জেলার সভাপতি গঙ্গা মানিক চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রাম আদিবাসী ফোরামের সভাপতি প্রকৃত রঞ্জন চাকমা, এমএন লারমা মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি বিজয় কেতন চাকমা, বাংলাদেশ  যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি খান আসাদুজ্জামান মাসুম, সিএইচটি হেডম্যান নেটওয়ার্ক ’র সহ-সভাপতি ভবতোষ দেওয়ান এবং পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মণি চাকমাসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।

বিজয়/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়