ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাজশাহীতে এবার সিএনজি ও থ্রিহুইলার ধর্মঘট

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ২ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৬:১৩, ২ ডিসেম্বর ২০২২
রাজশাহীতে এবার সিএনজি ও থ্রিহুইলার ধর্মঘট

ছবি সংগৃহীত

রাজশাহীতে চলমান বাস ধর্মঘটের মধ্যেই এবার সিএনজি অটোরিকশা ও থ্রিহুইলার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে জেলা মিশুক-সিএনজি মালিক সমিতি দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য এই ধর্মঘটের ডাক দেন। 

সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, আমাদের গাড়ির লাইসেন্স আছে। কিন্তু বাস মালিকেরা আমাদের গাড়িকে ‘অবৈধ’ বলেন। মহাসড়কে আমাদের গাড়ি চলাচল করলে তাতে বাস মালিকেরা বাধা দেন। তাই আমরা দুই দফা দাবিতে ধর্মঘট শুরু করেছি। আমাদের দাবি দুটি হলো- বাস মালিকদের বাধা এবং বিআরটিএ’র হয়রানি বন্ধ করা।

শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সমাবেশের আগে ১০ দফা দাবিতে গত বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক সমিতি। এই ধর্মঘট সমাবেশে বাধা দেওয়ার অংশ বলছেন বিএনপি নেতারা। চলমান এই বাস ধর্মঘটের মধ্যেই অটোরিকশা ও থ্রিহুইলার ধর্মঘটও ডাকা হলো।

বিএনপির সমাবেশের জন্যই এই ধর্মঘট ডাকা হলো কি না জানতে চাইলে মিশুক-সিএনজি মালিক সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, ‘না। বিষয়টি একেবারেই এ রকম না। বাস মালিকরা আমাদের ওপর রীতিমতো অত্যাচার করছে। আমাদের চলতে দিচ্ছে না রাস্তায়। বাধ্য হয়ে এ সিদ্ধান্ত। দুপুর থেকে ধর্মঘট পুরোপুরি কার্যকর হয়েছে। আলোচনা হবে, সমাধান হবে, তারপর ধর্মঘট প্রত্যাহার হবে। তার আগে না।’

শিরিন সুলতানা/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়