ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

চট্টগ্রামের পলোগ্রাউন্ড জনসমুদ্র 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ৪ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৪:২৯, ৪ ডিসেম্বর ২০২২
চট্টগ্রামের পলোগ্রাউন্ড জনসমুদ্র 

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় বিকেল ৩টায় ভাষণ দিবেন। তার আগেই লাখো মানুষের জনস্রোতে জনসমুদ্রে পরিণত হয়েছে চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠ। 

সকাল ১০টা থেকেই চট্টগ্রাম জেলা ও মহানগরের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে দেখা গেছে। সকাল ১১টা থেকে নগরীর পলোগ্রাউন্ড মাঠের প্রবেশমুখ, টাইগার পাস মোড়, লালখান বাজার, দামপাড়া, জিইসি. দুই নম্বর গেইট, নিউ মার্কেট, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকা থেকেই মানুষের জনস্রোত লক্ষ্য করা গেছে।

চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা রং বেরংয়ের টি শার্ট পরে ও বাদ্যযন্ত্র বাজিয়ে জনসভাস্থলের আশেপাশে এসে অবস্থান নিতে থাকেন নেতাকর্মীরা। নগরীর সিআরবি, পুরোনো রেলস্টেশন, টাইগারপাসে সমবেত হয়ে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসা অব্যাহত রয়েছে। তাদের স্লোগোনে-স্লোগানে মুখর হচ্ছে জনসভাস্থল ও চট্টগ্রামের রাজপথ।

চট্টগ্রাম জেলা রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি, মিরসরাই, সীতাকুণ্ড, বোয়ালখালী, বাঁশখালী, কর্ণফুলী, পদুয়া, চন্দনাইশ, সাতকানিয়া, দোহাজারী, চকরিয়া, কক্সবাজার, উখিয়া, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবানসহ বিভিন্ন জেলা উপজেলা থেকে লাখো নেতাকর্মী যোগ দিয়েছেন প্রধানমন্ত্রীর জনসভায়। 

তীব্র রোদ ও গরম উপেক্ষা করে দুপুরের আগেই রীতিমত জনসমুদ্রে পরিণত হয়েছে পলোগ্রাউন্ড মাঠ। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন স্মরণকালের সর্ববৃহৎ জনসভা হবে পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর আজকের জনসভা। এই জনসভায় কমপক্ষে ১০ লাখ মানুষ সমবেত হবে। ইতোমধ্যে পুরো জনসভাস্থল জনসমুদ্রে রূপ নিয়েছে। 

এর আগে আজ (রোববার) সকাল ৯টার দিকে পলোগ্রাউন্ড মাঠে প্রবেশের মূল গেট খুলে দেয় আইন-শৃঙ্খলা বাহিনী। কঠোর নিরাপত্তা বেস্টনি অতিক্রম করে নেতাকর্মীরা জনসভাস্থলে প্রবেশ করতে থাকে।  রোদের তীব্র খরতাপের মধ্যে পুরুষদের পাশাপাশি হাজার হাজার নারীরাও মাঠে অবস্থান নিয়েছেন।

রেজাউল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়