ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মিথ্যা মামলা করায় বাদী গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৬ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৪:৫৭, ৬ ডিসেম্বর ২০২২
মিথ্যা মামলা করায় বাদী গ্রেপ্তার

জমির বিরোধিতার জেরে সিরাজগঞ্জে প্রতিপক্ষের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মিথ্যা মামলা করার অভিযোগ বাদী সুমাইয়া পারভীন উষাকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হওয়া সুমাইয়া পারভীন উষা সিরাজগঞ্জ পৌরসভার সয়াগৌন্দ মহল্লার বেলাল হোসেনের মেয়ে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০২২ সালের ২৮ মার্চে নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী-০৩) এর ৯ (৪) (খ)/৩০ ধারায় (নারী ও শিশু পিটিশন ৯৮/২০২২ নম্বর) মো. হৃদয় সেখ ওরফে পাপ্পুর (২৫) নামে মামলা দায়ের করেন সুমাইয়া। মামলায় সত্যতা প্রমাণের জন্য আদালত পিবিআই সিরাজগঞ্জের এসআই মো. রায়হান আলী শেখকে তদন্তের নির্দেশ দেন।

এসআই রায়হান আলী মামলার বাদী সুমাইয়া পারভীন উষাসহ ৫ জনের জবানবন্দি গ্রহণ করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা জবানবন্দি পর্যালোচনা করে মামলাটি মিথ্যা মর্মে প্রতিবেদন দাখিল করেন আদালতে। পরে আদালত গত ৩ নভেম্বর মামলাটি সম্পূর্ণ মিথ্যা মর্মে নামঞ্জুর করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ শেখ মো. নাসিরুল হক আদালতে মিথ্যা মামলা দায়ের করায় বাদীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সিরাজগঞ্জ সদর থানাকে নির্দেশ দেন। আদালতের নির্দেশ অনুযায়ী বাদী সুমাইয়া পারভীন উষার বিরুদ্ধে গত ১ ডিসেম্বর হৃদয় সেখ ওরফে পাপ্পু বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় গতকাল
সোমবার রাতে সুমাইয়া পারভীন উষাকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক হুসাইন আলী বলেন, সুমাইয়া পারভীন উষা নারী ও শিশু দমন আইনে দায়ের করা মামলাটি মিথ্যা প্রমানিত হওয়ায় আদালত তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন। মিথ্যা মামলা করার অপরাধে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়। সেই মামলায় তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

অদিত্য/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়