ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

রাজশাহীতে ধর্মঘটের গুজবে বাসের টিকিট কেনার হিড়িক

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ৭ ডিসেম্বর ২০২২  
রাজশাহীতে ধর্মঘটের গুজবে বাসের টিকিট কেনার হিড়িক

ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজশাহীতে ট্রেন ও বাস বন্ধের গুজব ছড়িয়ে পড়েছে। বিশেষ করে রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী মানুষ টিকিট নিয়ে দুশ্চিন্তার মধ্যে আছেন। ট্রেন ও বাস বন্ধের গুজব মুখে মুখে ফিরছে। ট্রেন ও বাস বন্ধ হয়েছে কি-না সেই ব্যাপারে গণমাধ্যমকর্মী এবং বাস কাউন্টারে ফোন দিচ্ছেন অনেকে।

তাই টিকিট পেতে ঢাকাগামী যাত্রীরা ট্রেন ও বাসের কাউন্টারে ভিড় করছেন। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে এ চিত্র দেখা গেছে। তবে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, ট্রেন বন্ধের কোনো নির্দেশনা নেই। আর বাস মালিকদের বক্তব্য, বাস ধর্মঘটেরও কোনো সিদ্ধান্ত নেই।  

রাজশাহী জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, গত ১ থেকে ৩ ডিসেম্বর রাজশাহীতে কয়েকটি দাবিতে তিন দিন বাস ধর্মঘট ছিলো। রাজশাহী বিভাগীয় কমিশনারের সাথে বাস মালিক সমিতির বৈঠকের পর সে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে নতুন করে আমাদের বাস বা পরিবহন ধর্মঘটের পরিকল্পনা নেই বলেও জানান তিনি।

বুধবার সকালে নগরীর শিরোইল এলাকায় ঢাকা বাস টার্মিনালে দেখা গেছে, টিকিট কাটার জন্য যাত্রীদের উপচে পড়া ভিড়। পরিবহন সংস্থা দেশ ট্রাভেলসের কাউন্টারে দেখা যায়, বিপুলসংখ্যক যাত্রীর সমাগম। দেশ ট্রাভেলস কাউন্টারের ইনচার্জ মো. চাঁদ বলেন, বাস বন্ধের ব্যাপারে আমাদের কাছে কোনো ম্যাসেজ নেই। আমরা টিকিট বিক্রি করছি। যদি কোনো নির্দেশনা আসে তবে যাত্রীদের কাছে টিকিটের টাকা ফেরত দেওয়া হবে।

ঢাকাগামী হানিফ কাউন্টারেও দেখা গেছে একই চিত্র। হানিফের কাউন্টার মাস্টার মো. শামীম বলেন, আজ ৭ ডিসেম্বর (বুধবার) থেকে আগামী ১০ ডিসেম্বরের টিকিট আমরা বিক্রি করছি। যাত্রীদের কাছ থেকেই পরিবহন ধর্মঘটের কথা শুনছি। তবে আমরা এ ব্যাপারে এখনও কোনো নির্দেশনা পাইনি।

ঢাকাগামী গ্রামীণ ট্রাভেলসের কাউন্টারেও দেখা গেছে যাত্রীদের ভিড়। ওই কাউন্টারের ইনচার্জ রাকিব বলেন, আমরা টিকিট বিক্রি করছি। কোনো নির্দেশনা পেলে টিকিট বিক্রি বন্ধ করা হবে। কাউন্টারে টিকিট কাটছিললেন হাসমত আলী নামে রাজশাহী মহানগরীর ঘোড়ামারা এলাকার একজন বাসিন্দা। তিনি বলেন, বাস বন্ধের খবর পেয়ে টিকিট কাটতে এসেছি। আমার পরিবারের তিন জন সদস্যের ঢাকা যাওয়া খুব জরুরি। শুনছিলাম বাস বন্ধ। একারণে তড়িঘড়ি করে টিকিট কাটতে এসেছি।

ট্রেন বন্ধের গুজব সম্পর্কে পশ্চিম রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার এবং স্টেশন ম্যানেজার আব্দুল করিমের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তারা ফোন না ধরার কারণে তাদের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

তবে রেল শ্রমিক লীগের একজন কেন্দ্রীয় নেতা বলেন, ট্রেন বন্ধের কোনো ধরনের সম্ভাবনা নেই। অযথা গুজব ছড়ানো হচ্ছে। যাত্রীরা কাউন্টার থেকে টিকিট কাটছেন। কোনো সমস্যা নেই। ট্রেন চলাচল করবে।
 

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়