ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

অনলাইনে জুয়ার মাধ্যমে টাকা পাচারকারী ৯ সদস্য গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ৮ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৫:০৩, ৮ ডিসেম্বর ২০২২
অনলাইনে জুয়ার মাধ্যমে টাকা পাচারকারী ৯ সদস্য গ্রেপ্তার 

গাজীপুরে অনলাইনে জুয়ার মাধ্যমে বিদেশে টাকা পাচার চক্রের ৯ সদস্যকে আটক করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। তারা হুন্ডির মাধ্যমে টাকা বিদেশে পাচার কাজে জড়িত। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে জিএমপি কার্যালয়ে এ তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম। 

আটককৃতরা হলেন, গাজীপুর কালিয়াকৈর উপজেলার হরিনহাটি গ্রামের হাবিবুল্লাহ মৃধার ছেলে নাসির মৃধা (৩০), ময়মনসিংহের গৌরীপুর এলাকার ফরহাদ আলীর ছেলে মারুফ হাসান (২৪), একই এলাকার নুরুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম (২২), জুলহাসের ছেলে কাউসার হোসেন (২৭), ওয়াদুদের ছেলে রুবেল হোসেন (২৩), মোঃ করিমের ছেলে আশিকুল হক (২৫), সাবেদ আলীর ছেলে আকরাম হোসেন (২৫) ও আলমগীর কবিরের ছেলে মুরাদ হাসান (২৬)।

কমিশনার জানান, গোপন সংবাদের ভিত্তিতে নাসির মৃধা নামে এক জুয়ারিকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরো আটজনকে গ্রেপ্তার করা হয়। ফুটবল ও ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জুয়ারিরা জুয়ায় লিপ্ত হয়ে সারাদেশে ১৫শ মাস্টার মাইন্ডের মাধ্যমে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে দেশের টাকা বিদেশে পাচার করে আসছে। 

তিনি আরও জানান, বাংলাদেশে প্রায় ১৫০০টি মাস্টার এজেন্টের মাধ্যমে ১ মাসে ৩ হাজার কোটি টাকার অধিক লেনদেন করা হয়েছে যা বাংলাদেশ থেকে হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার হয়েছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন এবং সিআইডি কর্তৃক মানি লন্ডারিং আইনে মামলা গ্রহণের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। 

রেজাউল/তারা 

সর্বশেষ

পাঠকপ্রিয়