ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

টাঙ্গাইলে এক বছরেও পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি ছাত্রলীগ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ৮ ডিসেম্বর ২০২২  
টাঙ্গাইলে এক বছরেও পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি ছাত্রলীগ

সম্মেলনের পর কমিটির মেয়াদ শেষ হলেও এক বছরেও পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি টাঙ্গাইল জেলা ছাত্রলীগ। সভাপতি ও সাধারণ সম্পাদক এই দুই পদ বিশিষ্ট কমিটি দিয়ে চলছে কার্যক্রম। পদ প্রত্যাশীরা দ্রুত পুর্ণাঙ্গ কমিটি গঠনের দাবি জানিয়েছেন। 

দীর্ঘ প্রায় একযুগ পর গত বছর ৪ ডিসেম্বর শহরের পৌর উদ্যানে জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশন শেষে সার্কিট হাউজে দ্বিতীয় অধিবেশনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে সোহানুর রহমান ওরফে সোহান ও সাধারণ সম্পাদক ইলিয়াস হাসানের নাম ঘোষণা করেন। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা ছিল। কিন্তু এক বছরেও কমিটি গঠন হয়নি।

পদপ্রত্যাশী ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, অনেক নেতা-কর্মী দীর্ঘ দিন ধরে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় তারা পদ পদবি পাননি। গত বছর সম্মেলনের পর অনেকে আশা করেছিলেন এবার নেতৃত্ব পাবেন। কিন্তু দীর্ঘ এক বছরেও কমিটি গঠন না হওয়ায় তারা হতাশ।

একাধিক ছাত্রলীগ কর্মী জানান, কেউ কেউ ১০ বছরের অধিক কাল ধরে ছাত্রলীগ করছেন। সম্মেলন না হওয়ায় পদ পদবি পাননি। এবার সম্মেলন হলো কিন্তু এক বছরেও কমিটি হচ্ছে না। এদিকে অনেকের ছাত্রত্ব শেষ হয়ে যাচ্ছে।

আবার অনেকের বয়সের কারণেও নেতৃত্বে যাওয়ার সুযোগ থাকছে না। তাই দীর্ঘ দিন এই সংগঠন করার পরও পদ-পদবির পরিচয় ছাড়াই বিদায় নিতে হবে অনেককে।

শুধু জেলার পূর্ণাঙ্গ কমিটি নয়, বিভিন্ন উপজেলা, পৌর ও কলেজ শাখার সম্মেলনও করতে পারেনি এই কমিটি। ফলে জেলা থেকে তৃণমুল পর্যন্ত ছাত্রলীগের কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। নেতা-কর্মীরা সংগঠন বাদ দিয়ে একেক নেতার পেছনে কাজ করতে হচ্ছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হাসান জানান, এক বছর আগে সম্মেলন হয়। বিভিন্ন জটিলতার কারণে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। তবে একটি কমিটি তৈরি করে কেন্দ্রে জমা দেয়া হয়েছে। সেটি অনুমোদন এখনও হয়নি।
 

কাওছার/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়