ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইউপি চেয়ারম্যানকে হত্যা, অস্ত্রসহ গ্রেপ্তার ২

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ৯ ডিসেম্বর ২০২২  
ইউপি চেয়ারম্যানকে হত্যা, অস্ত্রসহ গ্রেপ্তার ২

নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জারচর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জাফর ইশবাল মানিককে গুলি করে হত্যার ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে দুটি এক নলা বন্দুক ও ১০ রাউন্ড গুলি জব্দ করা হয়।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে নরসিংদীর পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

গতকাল বৃহস্পতিবার রাতে রায়পুরার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

আরো পড়ুন: নরসিংদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

গ্রেপ্তারকৃতরা হলোন- রায়পুরা থানার মির্জারচর ব্যাপারী বাড়ির আবু সিদ্দিকের ছেলে রাসেল ওরফে এবাদুল্লাহ (৩৫) ও মির্জারচর বিরামপাড়া এলাকার জয়নাল মিয়ার ছেলে রমজান (২৮)। 

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, চর এলাকার আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে হত্যারপরিকল্পনা করে প্রতিপক্ষ। গত ৩ ডিসেম্বর (শনিবার) বিকেলে মির্জার চর ইউনিয়নের শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেঘনার পাড়ে বেড়ি বাঁধের অগ্রগতি বিষয়ক সভা শেষ করে ফেরার পথে চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এই ঘটনায় নিহতের স্ত্রী মোছা. মাহফুজা আক্তার বাদী হয়ে ২১ জনের নামসহ নাম না হাজা ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে রায়পুরা থানায় মামলা করেন।

তিনি আরও জানান, হত্যার পর থেকে আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রাখে জেলা পুলিশ। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে রমজান এবং রাসেল ওরফে এবাদুল্লাহকে গ্রেপ্তার করা হয়। এসময় রমজানের কাছ থেকে একটি একনলা বন্দুক ও ৬ রাউন্ড গুলি এবং রাসেল ওরফে এবাদুল্লাহর কাছ থেকে একটি একনলা বন্দুক ও ৪ রাউন্ড গুলি জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা চেয়ারম্যান মানিক হত্যায় সরাসরি জড়িত ছিলো বলে পুলিশি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই হত্যা মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে ।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত রমজানের বিরুদ্ধে ৩টি হত্যাসহ মারামারি ও বিস্ফোরক আইনে রায়পুরা থানায় ৪টি মামলা ও রাসেল ওরফে এবাদুল্লাহর বিরুদ্ধে ৪টি হত্যাসহ মারামারি ও বিস্ফোরক আইনে ৫টি মামলা রয়েছে।

হৃদয়/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়